পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 13, 2019, 2:25 PM IST

ETV Bharat / bharat

কাশ্মীরিদের সঙ্গে সুসম্পর্ক জওয়ানদের, বন্দুক ছাড়াই দেখা করতে চাই : সেনাপ্রধান

কাশ্মীরের বাসিন্দাদের সঙ্গে জওয়ানরা খোলামেলা মিশছেন ৷ সাধারণ মানুষের সঙ্গে বন্দুক ছাড়াই দেখা করতে চান তিনি । আজ এই কথা জানান সেনাপ্রধান ।

সেনাপ্রধান

দিল্লি, 13 অগাস্ট : জম্মু ও কাশ্মীর থেকে 370 ধারা প্রত্যাহার করা হয়েছে ৷ এবং রাজ্যটিকে দুটি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করা হয়েছে । এই সিদ্ধান্তের পর গত সপ্তাহ থেকেই জম্মু ও কাশ্মীরের সর্বত্র নিরাপত্তা জোরদার করা হয় । তবে বিরোধীরা প্রশ্ন তুলতে শুরু করেছে যে জম্মু ও কাশ্মীর থেকে সেনা ও অতিরিক্ত নিরাপত্তা কবে সরানো হবে । সেই বিষয়েই প্রশ্ন করা হলে আজ সেনাপ্রধান বিপিন রাওয়াত মুখ খোলেন । বলেন, কাশ্মীরের বাসিন্দাদের সঙ্গে জওয়ানরা খোলামেলা মিশছেন ৷ সাধারণ মানুষের সঙ্গে বন্দুক ছাড়াই দেখা করতে চান তিনি ।

আজ তিনি বলেন, "70 ও 80-র দশকে আমাদের সঙ্গে জম্মু ও কাশ্মীরের মানুষের সঙ্গে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল, আমরা তা ফিরিয়ে আনতে চাই । সেই সময়েও আমরা সেখানে মোতায়েন ছিলাম । আমরা সাধারণ মানুষের সঙ্গে কোনও অস্ত্র ছাড়াই দেখা করতাম তখন । সব যদি ঠিকঠাক থাকে তাহলে আবারও আমরা সাধারণ মানুষের সঙ্গে বন্দুক ছাড়াই দেখা করব ।"

পাশাপাশি পাকিস্তানের উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে বলেন, "যদি শত্রুপক্ষ নিয়ন্ত্রণ রেখাকে সক্রিয় করে তুলতে চায় তাহলে সেটা তাদের বিষয় । সবাই সতর্কতামূলক ভাবে সেনা মোতায়েন করে তবে এই বিষয়ে আমাদের আমাদের চিন্তিত হওয়ার কারণ নেই । আমি শুধু এটুকুই বলতে পারি যে আমরা সবরকম পরিস্থিতির জন্য তৈরি ।"

ABOUT THE AUTHOR

...view details