পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 25, 2019, 5:04 PM IST

Updated : Jun 25, 2019, 5:18 PM IST

ETV Bharat / bharat

স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর কাল প্রথম জম্মু ও কাশ্মীর সফর অমিত শাহর

আগামীকাল শুরু হচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর জম্মু ও কাশ্মীর সফর । স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর এই প্রথম কাশ্মীর সফরে যাচ্ছেন তিনি ।

স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর কাল প্রথম জম্মু কাশ্মীর সফর অমিত শাহর

দিল্লি, 25 জুন :জম্মু ও কাশ্মীর সফরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । আগামীকাল শুরু হচ্ছে তাঁর দু'দিনের সফর । স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর এই প্রথম কাশ্মীর সফরে যাচ্ছেন তিনি । মন্ত্রী হওয়ার পরেই অনুপ্রবেশ, জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা ও কেন্দ্র-রাজ্য সম্পর্কের ওপর জোর দেবেন বলে জানিয়েছিলেন অমিত শাহ । পাশাপাশি জানিয়েছিলেন, কাশ্মীরে সন্ত্রাস বা সন্ত্রাসে উস্কানি বরদাস্ত করবে না কেন্দ্র ।

সূত্রের খবর, আগামীকাল শ্রীনগরে পৌঁছবেন অমিত শাহ । সেখানে রাজ্যের প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকে বসবেন তিনি । বৈঠকে প্রধান আলোচ্য বিষয় হতে চলেছে জম্মু কাশ্মীরের নিরাপত্তা । ব্যস্ত শিডিউলের মধ্যেই তিনি যাবে অমরনাথ দর্শনেও । সেখানে পুজো দেওয়ার কথা তাঁর ।

জম্মু-কাশ্মীরের তীর্থস্থান থেকে শুরু করে জাতীয় সড়কগুলির নিরাপত্তা নিশ্চিত করতে চান অমিত শাহ । অমরনাথ যাত্রীদের নিরাপত্তাতেও ত্রুটি রাখতে চান না । তাই এই সমস্ত ক্ষেত্রে নিরাপত্তা জোরদার করতে জম্মু কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিকের সঙ্গেও আলোচনা করবেন তিনি ।

প্রসঙ্গত, 30 জুন অমিত শাহর জম্মু ও কাশ্মীর যাওয়ার কথা ছিল । কিন্তু আগামী মাসের শুরুতেই বাজেট পেশ করবে কেন্দ্র। বাজেট পেশের প্রাক্কালে স্বাভাবিকভাবেই ব্যস্ত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী । ফলে ওই সময়ে তাঁর উপত্যকায় যাওয়া সম্ভব নাও হতে পারে । তাই জম্মু ও কাশ্মীরের সফরসূচি এগিয়ে এনেছেন তিনি ।

Last Updated : Jun 25, 2019, 5:18 PM IST

ABOUT THE AUTHOR

...view details