পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

জম্মু, শ্রীনগর ও লেহ বিমানবন্দর থেকে বন্ধ অসামরিক বিমান ওঠা-নামা

জম্মু, শ্রীনগর ও লেহ বিমানবন্দর থেকে অসামরিক বিমান ওঠা-নামা বন্ধ করল কেন্দ্রীয় সরকার। কারণ এই তিনটি বিমানবন্দর ভারত-পাকিস্তান সীমানার কাছে অবস্থিত। অনির্দিষ্টকালের জন্য এই পরিষেবা বন্ধ করা হয়েছে বলে জানা গেছে।

By

Published : Feb 27, 2019, 12:03 PM IST

বন্ধ অসামরিক বিমান ওঠা-নামা

দিল্লি, ২৭ ফেব্রুয়ারি : জম্মু, শ্রীনগর ও লেহ বিমানবন্দর থেকে অসামরিক বিমান ওঠা-নামা বন্ধ করল কেন্দ্রীয় সরকার। কারণ এই তিনটি বিমানবন্দর ভারত-পাকিস্তান সীমানার কাছে অবস্থিত। অনির্দিষ্টকালের জন্য এই পরিষেবা বন্ধ করা হয়েছে বলে জানা গেছে। এই তিন বিমানবন্দরের দিকে আসা বিমানগুলিকে ফেরত পাঠানো হচ্ছে।

সূত্রের খবর, জম্মু, শ্রীনগর ও লেহ বিমানবন্দরের দখল নিয়েছে ভারতীয় বায়ুসেনা। আজ সকালে রাজৌরির নৌসেরায় ভারতের আকাশসীমা লঙ্ঘনের চেষ্টা করে পাকিস্তানের যুদ্ধবিমান। তবে ভারতীয় বায়ুসেনার বাধায় তা সম্ভব হয়নি। এরপরই নড়েচড়ে বসে প্রশাসন ও সেনার শীর্ষকর্তারা। ভারত-পাকিস্তানের সীমান্তবর্তী বিমানবন্দর জম্মু, লেহ ও শ্রীনগর থেকে অসামরিক বিমান ওঠা-নামা অনির্দিষ্ট বন্ধ করে দেওয়া হয়।

গতকাল ভোররাতে পাকিস্তান অধিকৃত কাশ্মীর ও পাকিস্তানের বালাকোট, মুজ়াফ্ফরাবাদ ও চাকোঠিতে অভিযান চালায় বায়ুসেনা। ১০০০ কেজি বোমাবর্ষণ করে নিশ্চিহ্ন করে দেওয়া হয় একাধিক জঙ্গিঘাঁটি। নিকেশ করা হয় ৩০০-র বেশি পাকিস্তানি জঙ্গি।

ABOUT THE AUTHOR

...view details