পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

মা-দুর্গার ভরি ভরি সোনা-রুপোর গয়না নিয়ে চম্পট দিল চোর, দেখুন ভিডিয়ো

শতাব্দী প্রাচীন দুর্গামন্দিরের তালা ভেঙে চলল প্রতিমার গয়না চুরি ৷ লক্ষাধিক টাকার গয়না চুরি গিয়েছে বলে জানা গিয়েছে ৷

By ETV Bharat Bangla Team

Published : Oct 12, 2024, 7:27 PM IST

DURGA IDOL JEWELERY STOLEN
মা-দুর্গার গয়না চুরি (ইটিভি ভারত)

কেতুগ্রাম, 12 অক্টোবর:কেতুগ্রামের পাঁচুন্দি গ্রামে চট্টোপাধ্যায় পরিবারের শতাব্দী প্রাচীন দুর্গা মন্দির। দুর্গা প্রতিমা-সহ সকল দেব-দেবীর মাথায় ছিল সোনা-রুপোর মুকুট, গলায় ছিল চেন-সহ অন্যান্য অলঙ্কার। শুক্রবার মধ্যরাতে হঠাৎ দেখা যায় মন্দিরের তালা ভেঙে ভিতরে ঢুকছে একটা চোর। মুখে গামছা বাঁধা।

তারপর মিনিট দশেক ধরে চলল প্রতিমার উপরে উঠে মুকুট চেন-সহ অন্যান্য গয়না চুরি। সিসিটিভি ফুটেজে সেই দৃশ্য দেখে তাজ্জব বনে গিয়েছেন গ্রামবাসীরা। বিষয়টি জানিয়ে কেতুগ্রাম থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

চুরির ঘটনা ধরা পড়ল সিসিটিভিতে (ইটিভি ভারত)

কী ঘটেছে?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পূর্ব বর্ধমানের কেতুগ্রামের অন্তর্গত পাঁচুন্দি গ্রামের চট্টোপাধ্যায় পরিবারের দুর্গামন্দির প্রায় সাড়ে তিনশো বছরের পুরনো। নবমীর পুজো শেষ হওয়ার পরে রাতে দুর্গামন্দির অন্যান্য দিনের মতো বন্ধ করা হয়। গেটে দেওয়া হয় লোহার তালা। রাত 12টা 48মিনিট নাগাদ সেই লোহার তালা ভেঙে মন্দিরের ভিতরে চোর ঢোকে। তার মুখে গামছা বাঁধা ছিল। প্রতিমার সোনার মুকুট, গলার চেন-সহ অন্যান্য গয়না খুলতে থাকে চোর। তারপর পকেটে ভরে নিয়ে চম্পট দেয়।

কী কী চুরি গিয়েছে?

জানা গিয়েছে, শনিবার প্রায় 25 লক্ষ টাকার গয়না চুরি গিয়েছে। মন্দিরের পুরোহিতের দাবি, প্রায় 15-20 ভরি সোনার গয়না ও প্রায় 400 ভরি রুপোর গয়না চুরি গিয়েছে। শাস্ত্র অনুযায়ী এবার রাতে পুজো করা হয়েছে। ফলে সকলেই সারাদিন ও রাতে জাগার ফলে বাড়িতে ঘুমোতে চলে যায়। দশমীর ভোরে পুজোর জন্য মন্দির খুলতে এলে দেখতে পায় মন্দিরের তালা ভাঙা। এরপর তাঁরা মন্দিরে ঢুকে দেখেন প্রতিমার সমস্ত গয়না চুরি গিয়েছে। তাঁরা সিসিটিভি ফুটেজ চেক করতেই চক্ষু চড়কগাছ। বিষয়টি জানিয়ে কেতুগ্রাম থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ সিসিটিভি ফুটেজ দেখে ঘটনার তদন্ত শুরু করেছে।

মন্দিরের ট্রাস্টির সম্পাদক অরূপ কুমার বলেন, "রাতে এবার পুজো থাকায় সকলেই কম-বেশি রাত জেগেছেন। তাই এদিন আর কেউ মন্দিরে পাহারা দেননি। সকলেই ক্লান্ত থাকায় নিজের নিজের বাড়ি ফিরে যান। আজ ভোরে মন্দিরে এসে দেখি একটা তালা ভাঙা। ভিতরে ঢুকে দেখি প্রতিমার সমস্ত গয়না চুরি করে নিয়ে গিয়েছে।" পুলিশ সূত্রে খবর, দুর্গামন্দিরে লক্ষাধিক টাকার সোনা-রুপোর গয়না চুরি হয়েছে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে ৷

ABOUT THE AUTHOR

...view details