পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কেন্দ্রীয়বাহিনী আসায় 'ছুটির ঘণ্টা'! শহরে বন্ধ থাকছে বেশ কয়েকটি স্কুল

Central Force: 1 মার্চ থেকে রাজ্যে আসছে কেন্দ্রীয়বাহিনী ৷ তার জন্য বন্ধ থাকবে কলকাতার বেশ কিছু স্কুল ৷ বিস্তারিত জানতে পড়ুন সম্পূর্ণ প্রতিবেদন ৷

By ETV Bharat Bangla Team

Published : Feb 29, 2024, 10:47 PM IST

Etv Bharat
Etv Bharat

কলকাতা, 29 ফেব্রুয়ারি: আসছে কেন্দ্রীয় বাহিনী, তাই ছুটি বেশ কয়েকটি স্কুল ৷ 1 মার্চ থেকেই রাজ্যে আসতে শুরু করবে কেন্দ্রীয়বাহিনী ৷ তার জন্যই এদিন থেকেই অনির্দিষ্টকালের জন্য বন্ধ হচ্ছে স্কুলগুলি । জেলা পরিদর্শক সূত্রে খবর, এই স্কুলগুলির তালিকায় রয়েছে হেদুয়ার অন্যতম প্রাচীন স্কুল বেথুন কলেজিয়েট । এছাড়াও রয়েছে তিলজলা, যাদবপুর এবং মেটিয়াবুরুজের একটি করে স্কুল । এই স্কুলগুলিতে কেন্দ্রীয়বাহিনীর থাকার ব্যবস্থা করা হয়েছে ৷ তার জন্যই আপাতত বন্ধ রাখা হচ্ছে বলেই জানা যাচ্ছে ।

এই বিষয়ে বেথুন কলেজিয়েট স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা শর্বরী ভট্টাচার্য বলেন, "আমরা আপাতত 1 মার্চ থেকে স্কুল বন্ধ করছি । তবে একাদশ শ্রেণির পরীক্ষা হবে । কিন্তু আমরা দেখব যদি এর মাঝে বিশেষ কোনও ক্লাস নেওয়া যায় । মাধ্যমিক উচ্চমাধ্যমিকের জন্য এমনিতেই বহুদিন স্কুল বন্ধ ছিল । তাই বিশেষ ক্লাস দিয়ে যাতে পঠনপাঠন এগোনো যায় সেই বিষয়টা ভেবে দেখা হবে । সবটাই 1 মার্চ কেন্দ্রীয়বাহিনী আসার পর সিদ্ধান্ত নেওয়া হবে ।" তবে এখনও পর্যন্ত তিলজলা, যাদবপুর এবং মেটিয়াবুরুজের কোন কোন স্কুল বন্ধ থাকবে তা জানা যায়নি ।

প্রসঙ্গত, এখনও ঘোষণা হয়নি লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট । তবে কেন্দ্রীয়বাহিনী মোতায়েনের কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে কমিশন । প্রথম পর্বে 1 মার্চ রাজ্যে আসছে 100 কোম্পানির বাহিনী । 7 মার্চ দ্বিতীয় পর্বে রাজ্যে আসবে আরও 50 কোম্পানি বাহিনী । সবমিলিয়ে 150 কোম্পানি বাহিনী মোতায়েন থাকবে রাজ্যের বিভিন্ন প্রান্তে । এর মধ্যে কলকাতা পুলিশ জেলায় মোতায়েন থাকবে 10 কোম্পানি বাহিনী ।

ABOUT THE AUTHOR

...view details