পশ্চিমবঙ্গ

west bengal

সিঙাড়া খেয়ে আশ্রমের 3 ছাত্রের মৃত্যু, পরিবারপিছু 10 লক্ষ টাকা আর্থিক সাহায্য - Child Death in AP

By ETV Bharat Bangla Team

Published : Aug 20, 2024, 2:08 PM IST

Food Poisoning in Andhra Pradesh: খাবারে বিষক্রিয়ার কারণে অন্ধ্রপ্রদেশে সিঙাড়া খেয়ে মৃত্যু হল তিন ছাত্রের ৷ মৃতদের পরিবারপিছু 10 লক্ষ টাকা আর্থিক সাহায্য করার ঘোষণা করেছে চন্দ্রবাবু নাইডুর সরকার ৷

Food Poisoning
সিঙাড়া খেয়ে তিন অনাথ শিশুর মৃত্যু অন্ধ্রপ্রদেশে (ইটিভি ভারত)

আনাকাপল্লি (অন্ধ্রপ্রদেশ), 20 অগস্ট: সিঙাড়া খেয়ে মৃত্যু হল আশ্রমের তিন ছাত্রের ৷ মর্মান্তিক ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের আনাকাপল্লি জেলায় কোটাভুরাতলা মণ্ডলের কৈলাসাপত্তনমে ৷ খাবারে বিষক্রিয়ার কারণে 35টিরও বেশি শিশু গুরুতর অসুস্থ হয়ে পড়ে ৷ তাদের মধ্যে অনেকে এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৷ হস্টেল ম্যানেজারের অবহেলার কারণে এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ ৷ পুলিশ হস্টেলটি সিল করে দিয়ে ম্যানেজারকে আটক করেছে । তাঁর বিরুদ্ধে হত্যার মামলা দায়ের করা হয়েছে ।

রাজ্যের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু আশ্রমে দূষিত খাবার খেয়ে তিন ছাত্রের মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করেন ৷ পাশাপাশি তিনি এই ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন । মৃত ছাত্রের পরিবারপিছু 10 লক্ষ টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে সরকারের তরফে । মুখ্যমন্ত্রী ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন । আশ্রমটি বন্ধ করে সরকার সেখানকার শিশুদের দায়িত্ব নেবে বলে জানা গিয়েছে ।

রাজ্যের শিক্ষামন্ত্রী নারা লোকেশের সঙ্গে কথা বলে ঘটনার বিস্তারিত তথ্য নিয়েছেন মুখ্যমন্ত্রী ৷ ছাত্রদের যাতে ভালোভাবে চিকিৎসা হয়, তা সুনিশ্চিত করতে মন্ত্রীকে নির্দেশ দিয়েছেন তিনি । এই ঘটনার পরই চন্দ্রবাবু জেলা কালেক্টরদের নির্দেশ দিয়েছেন, রাজ্যের সমস্ত হস্টেল এবং চাইল্ড কেয়ার সেন্টারগুলি অনুমতি নিয়ে চলছে কি না তা খতিয়ে দেখতে ।

জানা গিয়েছে, অসুস্থ ছাত্রদের নরসিপত্তনম, আনাকাপল্লি এবং বিশাখাপত্তনমের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে । ঘটনায় রাজ্যজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে ৷ অন্ধ্রপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী অনিতা তিন ছাত্রের প্রাণহানির ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন ৷ তিনি অসুস্থ ছাত্রদের যথাযথ চিকিৎসা পরিষেবা দেওয়ার জন্য অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দিয়েছেন । পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করতে স্বরাষ্ট্রমন্ত্রী আনাকাপল্লি জেলা কালেক্টর এবং হাসপাতালের সুপারিনটেনডেন্টদের সঙ্গে কথা বলেছেন ।

ABOUT THE AUTHOR

...view details