পশ্চিমবঙ্গ

west bengal

উপেন বিশ্বাস

ETV Bharat / videos

Upen Biswas on Chandan Mondal: চন্দন মণ্ডলকে আদালতেই প্রথম দেখেন, দাবি উপেন বিশ্বাসের

By

Published : Feb 28, 2023, 4:19 PM IST

রাজ্যে নিয়োগ দুর্নীতি মামলায় (Bengal Recruitment Scam) সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়া চন্দন মন্ডল (CBI arrested Chandan Mondal) ওরফে সৎ রঞ্জনের এর আইনজীবী অভিযোগ করেছেন প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাসের (Upen Biswas) বিরুদ্ধে ৷ এই প্রসঙ্গে মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে উপেন বিশ্বাস জানান, তিনি চন্দন মণ্ডলকে চিনতেনই না ৷ আদালতেই তাঁকে প্রথম দেখেন ৷ তাঁর কথায়, "বিচারকের প্রশ্নের উত্তরে আমি বলেছিলাম আমি ওনাকে কোনও দিন দেখিনি । সেদিন তারা কেউ চিনতে পারেনি আমাকে ৷ কিন্তু এইসব বলা হচ্ছে যেহেতু সে গ্রেফতার হয়েছে ৷ চন্দন মণ্ডলের দাবি তার পরিবারকে হুমকি দেওয়া হচ্ছে ৷"  

প্রাক্তন এই সিবিআই কর্তা জানিয়েছেন, তিনি অন্য একজনের মুখে এই সৎ রঞ্জনের কথা শুনেছিলেন এবং তা বিচারপতিকে জানিয়েছিলেন ৷ তাঁর দাবি, তাঁর কথা শোনার পর আদালত তাঁর কাছে জানতে চেয়েছিল, যখন তিনি বিষয়টা জানতে পেরেছিলাম তখনই কেন তিনি তা পুলিশকে জানাননি? বিচারপতির এই প্রশ্নের উত্তরে উপেন বিশ্বাস বলেছিলেন, তিনি রাজ্যের প্রাক্তন মন্ত্রী, সিবিআইয়ের প্রাক্তন অ্যাডিশনাল ডিরেক্টর ৷ কিন্তু তাও যদি তিনি বিষয়টি তখন পুলিশে জানাতেন একজন কনস্টেবলও তা বিশ্বাস করতেন না ৷  

চন্দন মণ্ডল দাবি করেছেন, তিনি অন্যায়ের প্রতিবাদ করেছিলেন বলে আজ তার এই অবস্থা ৷ এই প্রসঙ্গে উপেন বিশ্বাসের কটাক্ষ, উনি অনেক বড় বিপ্লবী তো তাই প্রতিবাদ করেছিলেন । এই সমস্ত কথা অবান্তর। তাঁর দাবি, "সে আমাকে চেনে না, আমিও তাকে চিনতাম না ৷ মাত্র একবারই তাকে কোর্টে দেখেছিলাম ।"

ABOUT THE AUTHOR

...view details