পশ্চিমবঙ্গ

west bengal

দিনহাটায় স্ট্রং রুমে ঢোকা নিয়ে তৃণমূল-বিজেপি বিবাদ

By

Published : Jul 10, 2023, 11:10 PM IST

ETV Bharat / videos

Panchayat Elections 2023: দিনহাটায় স্ট্রংরুমে ঢোকা নিয়ে তৃণমূল-বিজেপি বিবাদ, এলাকায় উত্তেজনা

পঞ্চায়েত ভোটের স্ট্রং রুমে ঢোকাকে কেন্দ্র করে সোমবার সন্ধ্যায় উত্তেজনা ছড়ায় দিনহাটায় । স্ট্রংরুমে বিজেপি নেতা অজয় রায়ের প্রবেশ করাকে কেন্দ্র করে উত্তেজক পরিস্থিতি তৈরি হয় বলে অভিযোগ ৷ সেই থেকে তৃণমূল ও বিজেপির মধ্যে ধস্তাধস্তি বেধে যায় । বিজেপি নেতার গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ ।

তৃণমূলের অভিযোগ, এদিন রাত আটটা নাগাদ বিজেপি নেতা অজয় রায় স্ট্রংরুমে ঢুকে পড়েন । এই খবর পেয়ে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ-সহ তৃণমূলের নেতা কর্মীরা সেখানে যান ৷ এরপরে উত্তেজনা ছড়িয়ে পড়ে।  ঘটনাস্থলে থাকা পুলিশ বাহিনী কোনওক্রমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে স্ট্রংরুমের বাইরে বিজেপি ও তৃণমূল কর্মী-সমর্থকরা পরস্পরের বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে শুরু করে । উত্তেজনা ছড়িয়ে পড়ে । বিজেপি নেতার গাড়ি ভাঙচুর করা হয়। এলাকায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে ।  

এই প্রসঙ্গে, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ অভিযোগ করে বলেন, "কড়া নিরাপত্তা থাকা সত্ত্বেও বিজেপির এক নেতা স্ট্রং রুমে ঢুকে পড়েছে । কীভাবে ঢুকল?  বিডিওকে সাসপেন্ডের দাবি জানাচ্ছি ।" তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের অভিযোগ, কেন্দ্রীয় বাহিনীর মদতে স্ট্রংরুমে ঢুকে এই কাণ্ড ঘটাচ্ছে বিজেপি ৷ হারবে বলে এই কাজ করছে তারা ৷ অপরদিকে বিজেপি নেতা অজয় রায় জানান, এদিন রি-পোলিং এর ব্যালট ঢোকানোর জন্য দশটায় তাঁদের আসতে বলা হয় । তাই তিনি সেখানে যান ৷ কিন্তু 8টার সময়েই ব্যালট বক্স ঢোকানো শুরু হয়ে যায় ওই স্ট্র রুমে ৷ প্রশাসনই গোলমাল করছে ৷

ABOUT THE AUTHOR

...view details