পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sukhibhava

Ghee For Skin Care: শুধু স্বাস্থ্য নয় সৌন্দর্যও বাড়াতে পারে ঘি, জেনে নিন এর বিস্ময়কর উপকারিতা

ঘি-এ উপস্থিত পুষ্টিগুণ ত্বক সংক্রান্ত সমস্যা কমাতে খুবই সহায়ক । মুখে ঘি লাগিয়ে ব্রণ থেকে মুক্তি পেতে পারেন । জেনে নিন মুখে ঘি লাগানোর উপকারিতা ।

By

Published : May 6, 2023, 10:23 PM IST

Ghee For Skin Care News
শুধু স্বাস্থ্য নয় সৌন্দর্যও বাড়াতে পারে ঘি

হায়দরাবাদ: ঘি শুধু খাবারের স্বাদই বাড়ায় না শরীরকে সুস্থ রাখতেও সাহায্য করে । এতে ভিটামিন-এ, ভিটামিন-ডি এবং ভিটামিন-ই এবং অ্যান্টি-অক্সিডেন্ট বৈশিষ্ট্য পাওয়া যায় । আপনার ত্বকের যত্নের রুটিনে এটি অন্তর্ভুক্ত করে আপনি ত্বক সম্পর্কিত সমস্যা থেকে মুক্তি পেতে পারেন । এতে আপনার ত্বকের উজ্জ্বলতা বজায় থাকবে । এছাড়া ব্রণ ও ডার্ক সার্কেলের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন । আসুন জেনে নিন কীভাবে ঘি ত্বকের জন্য উপকারী ।

মুখে ঘি লাগান দারুণ উপকার পাবেন

ঘিতে ভিটামিন-এ, ভিটামিন-ই এবং অনেক পুষ্টি উপাদান পাওয়া যায় ৷ যা ত্বককে সুস্থ রাখতে সাহায্য করে । এটি ব্যবহার করে আপনি ত্বককে দীর্ঘ সময়ের জন্য তরুণ রাখতে পারেন । গরমে শুষ্ক ঠোঁট থেকে আরাম পেতে চাইলে অবশ্যই ঘি লাগান । এটি আপনার ঠোঁটকে নরম ও স্বাস্থ্যকর করে তোলে । মুখে নিয়মিত ঘি মালিশ করলে ত্বকের আর্দ্রতা ধরে রাখে ।

আরও পড়ুন:গরমে ত্বকের আর্দ্রতা ধরে রাখতে এই প্রাকৃতিক উপায়গুলি মেনে চলুন

এতে উপস্থিত ভিটামিন-এ এবং ফ্যাটি অ্যাসিড ত্বককে হাইড্রেটেড রাখতে সহায়ক । ঘি ব্যবহার করে আপনি মুখের বলিরেখা কমাতে পারেন । এজন্য ঘিতে কয়েক ফোঁটা জল মিশিয়ে নিন । এবার হালকা হাতে মুখে লাগান । নিয়মিত ত্বকের যত্নের রুটিনে ঘি অন্তর্ভুক্ত করতে পারেন ।

মুখে চুলকানির সমস্যায় অস্থির থাকলে ঘি লাগান। এতে আপনি সুবিধা পাবেন । চোখের নিচের কালো দাগ দূর করতে ঘি লাগাতে পারেন । দাগ দূর করতে ঘি খুবই সহায়ক । আপনি যদি মুখের দাগ নিয়ে সমস্যায় থাকেন তবে আপনি প্রতিদিন আপনার মুখে ঘি লাগাতে পারেন ।

আরও পড়ুন:ঘুমানোর আগে এই জিনিসগুলি মুখে মাখলে অল্প সময়েই পাবেন সুন্দর ত্বক

(পরামর্শগুলি শুধুমাত্র সাধারণ তথ্যের ভিত্তিতে ৷ আপনার কোনও প্রশ্ন থাকলে ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন)

ABOUT THE AUTHOR

...view details