পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sukhibhava

ক্রিমের এই ফেসপ্যাক মুখে লাগান ! ত্বকের প্রভূত উপকার হবে

Malai Face Pack: শীতকালে প্রায়ই মানুষের শুষ্ক ত্বকের সমস্যা দেখা দেয় । এর থেকে স্বস্তি পেতে আপনি ক্রিম দিয়ে আপনার মুখে মাসাজ করতে পারেন । এ ছাড়া আপনি এটি দিয়ে একটি ফেসপ্যাকও তৈরি করতে পারেন ৷ যা মুখে লাগালে অনেক উপকার পাওয়া যাবে । এই ফেসপ্যাকগুলি ভালো এক্সফোলিয়েটরের মতো কাজ করে ।

By ETV Bharat Bangla Team

Published : Dec 16, 2023, 9:51 PM IST

Malai Face Pack News
ক্রিমের এই ফেসপ্যাক মুখে লাগান

হায়দরাবাদ: মিল্ক ক্রিম খেতে খুবই সুস্বাদু ৷ তবে খাওয়ার পাশাপাশি এটি ত্বকের জন্যও ব্যবহার করা হয় । এটি প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে । এটি ব্যবহার করে আপনি উজ্জ্বল ত্বক পেতে পারেন ।

দুধের ক্রিম ফেলে দিলেও ফেসপ্যাক তৈরিতে ব্যবহার করতে পারেন । এগুলি মুখে লাগালে আপনি পেতে পারেন সুন্দর ত্বক । আপনি যদি শীতকালে উজ্জ্বল ত্বক পেতে চান, তাহলে অবশ্যই মুখে ক্রিম ফেসপ্যাক লাগান ।

মধু এবং ক্রিম ফেসপ্যাক:মধু এবং ক্রিমের ফেসপ্যাক উপকারী হতে পারে । একটি পাত্রে এক চামচ ক্রিম নিন, তাতে এক চামচ মধু মিশিয়ে নিন । এই দুটি মেশান ৷ এই ফেসপ্যাকটি আপনার মুখে লাগান ৷ কিছুক্ষণ পর কুসুম গরম জল দিয়ে ধুয়ে ফেলুন । এর পর মুখে ময়েশ্চারাইজার লাগান ।

হলুদ এবং ক্রিম ফেসপ্যাক:হলুদ ঔষধি গুণে পরিপূর্ণ । এর ব্যবহারে ত্বক হয়ে উঠতে পারে চকচকে । এই ফেসপ্যাক ব্যবহার করে ব্রণের সমস্যা কমানো যায় । এই ফেসপ্যাকটি তৈরি করতে একটি বড় পাত্রে এক টেবিল চামচ ক্রিম নিয়ে তাতে দুই চা চামচ হলুদ গুঁড়ো এবং গোলাপ জল মিশিয়ে নিন । এই ফেসপ্যাকটি দিয়ে আপনার ত্বকে মাসাজ করুন, প্রায় 20 মিনিটের জন্য জল দিয়ে ধুয়ে ফেলুন ।

বেসন এবং ক্রিমের প্যাকেট:আপনি যদি মরা চামড়া থেকে মুক্তি পেতে চান তাহলে অবশ্যই বেসন এবং ক্রিম এর ফেসপ্যাক ব্যবহার করুন । এই প্যাকটি তৈরি করতে এক টেবিল চামচ ক্রিম, এক টেবিল চামচ বেসন এবং আধা চা চামচ আখরোটের গুঁড়ো মিশিয়ে নিন । এই মিশ্রণটি ভালো করে বিট করুন ৷ এবার এই প্যাকটি মুখে লাগান ৷ শুকিয়ে গেলে হালকা গরম জল দিয়ে পরিষ্কার করুন ।

লেবু, কমলা এবং ক্রিম ফেসপ্যাক(Lemon, Orange and Cream face pack): আপনি যদি দাগ থেকে মুক্তি পেতে চান তাহলে এই ফেসপ্যাকটি আপনার জন্য খুবই সহায়ক হতে পারে । এটি করতে একটি ছোট পাত্রে লেবুর রস, কমলার রস এবং ক্রিম যোগ করুন । এই মিশ্রণটি ভালো করে মিশিয়ে নিন । এটি আপনার মুখে লাগান, এটি শুকিয়ে গেলে পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন ।

আরও পড়ুন:

  1. ব্রেন স্ট্রোকের ঝুঁকি কমাতে এই সুপারফুডগুলি খান! স্মৃতিশক্তিও প্রখর হবে
  2. লবঙ্গের পরিবর্তে প্রতিদিন লবঙ্গের দুধ পান করুন! শরীরে দেবে উপকারিতা
  3. বিয়ের পিঁড়িতে বসার আগে এই ফেসপ্যাকটি মাস্ট, ঝলমল করবে চেহারা

(পরামর্শগুলি শুধুমাত্র সাধারণ তথ্যের ভিত্তিতে ৷ আপনার কোনও প্রশ্ন থাকলে ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন)

ABOUT THE AUTHOR

...view details