পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sukhibhava

Banana Face Pack: বাড়িতে বসেই পান উজ্জ্বল ত্বক ! ব্যবহার করতে পারেন এই ফেসপ্যাক

পুষ্টিগুণে ভরপুর কলা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী । এতে পটাশিয়াম, ফসফরাস, ভিটামিন সি এবং অনেক পুষ্টি উপাদান পাওয়া যায় । কলা শুধু স্বাস্থ্যের জন্যই নয়, ত্বক সুস্থ রাখতেও সহায়ক । এটি ব্যবহার করে, আপনি সহজেই বাড়িতে অনেক ধরণের ফেসপ্যাক তৈরি করতে পারেন যা বলিরেখা এবং দাগ থেকে মুক্তি দেয় ।

By ETV Bharat Bangla Team

Published : Nov 10, 2023, 10:05 PM IST

Banana Face Pack News
বাড়িতে বসেই পান উজ্জ্বল ত্বক

হায়দরাবাদ: দীপাবলির আর মাত্র কয়েকদিন বাকি । এমন পরিস্থিতিতে আপনি যদি চান যে আপনার মুখ সেদিন উজ্জ্বল হোক, তাহলে কলা দিয়ে তৈরি এই ফেসপ্যাক লাগাতে পারেন । এটি আপনার মুখে তাৎক্ষণিক উজ্জ্বলতা আনতে পারে। এর ব্যবহারে ত্বক দেখাবে মসৃণ ও দাগহীন । কলা ব্যবহার করে ঘরে বসে সহজেই তৈরি করতে পারেন এই ফেসপ্যাক । এতে রয়েছে প্রচুর পরিমাণে পটাশিয়াম, যা ত্বককে হাইড্রেটেড রাখে । জেনে নিন, কীভাবে কলার ফেসপ্যাক তৈরি করবেন ।

কলা এবং দুধ:এটি করতে একটি কলা নিন ৷ এটি ম্যাশ করুন এবং এতে কিছু মধু যোগ করুন । এবার এই পেস্টটি মুখে লাগিয়ে 15 মিনিট পর হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন ।

কলা এবং অ্যালোভেরা:কলা এবং অ্যালোভেরা ফেসপ্যাক দাগ দূর করতে সহায়ক । এর জন্য একটি কলা নিন এবং ম্যাশ করুন । এবার এতে এক চামচ অ্যালোভেরা জেল দিন । এই পেস্টটি মুখে 10 মিনিটের জন্য লাগিয়ে রাখুন এবং পরে ধুয়ে ফেলুন ।

কলা এবং শশা: কলা দিয়ে শশার ফেসপ্যাক আপনার ত্বককে করবে হাইড্রেটেড এবং উজ্জ্বল । এর জন্য একটি কলা ম্যাশ করে তাতে শশার রস মিশিয়ে এই পেস্টটি মুখে লাগান । প্রায় 15 মিনিট পর আপনার মুখ ধুয়ে ফেলুন ।

কলা এবং চালের জল:কলা এবং চালের জল দিয়ে তৈরি একটি ফেসপ্যাক আপনার গায়ের রং উন্নত করবে । এর জন্য একটি কলা ম্যাশ করে তাতে 3-4 চামচ চালের জল মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগিয়ে 20 মিনিট রাখুন, তারপর হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন ।

আরও পড়ুন:

  1. এই ফলগুলি ডায়াবেটিস রোগীদের জন্য উপকারী! জেনে নিন কী কী খাবেন
  2. উৎসব চলাকালীন নিজেকে ফিট রাখতে মাথায় রাখুন এই বিষয়গুলি

(পরামর্শগুলি শুধুমাত্র সাধারণ তথ্যের ভিত্তিতে ৷ আপনার কোনও প্রশ্ন থাকলে ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন)

ABOUT THE AUTHOR

...view details