পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 9, 2019, 12:10 PM IST

Updated : Oct 9, 2019, 12:41 PM IST

ETV Bharat / state

থানায় ঢুকে ফের পুলিশ পেটাল দুষ্কৃতীরা, এবার অভিযোগ TMCP-র বিরুদ্ধে

এক যুবতির শ্লীলতাহানির অভিযোগকে কেন্দ্র করে দশমীর রাতে ধুন্ধুমার বাধে রায়গঞ্জ থানায় ৷ তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি অনুপ করের নেতৃত্বে থানায় ঢুকে পুলিশকর্মীদের মারধরের অভিযোগ উঠেছে । হামলায় জখম হয়েছেন রায়গঞ্জ থানার SI সন্দীপ চক্রবর্তী ও এক ASI ।

police

রায়গঞ্জ, 9 অক্টোবর: রাজ্যে সেই ট্র্যাডিশন চলছেই ! 2014 সালের ঘটনা । রাজ্যে তৃণমূল কংগ্রেসের সরকারের তখনও পাঁচ বছর পূর্ণ হয়নি । প্রেসিডেন্সি সংশোধনাগারের কাছে পুলিশ উচ্ছেদ অভিযান চালিয়েছিল । তার প্রতিবাদে আলিপুর থানায় ঢুকে ঘণ্টাখানেক ধরে তাণ্ডব চালায় দুষ্কৃতীরা । দুষ্কৃতীদের হামলা থেকে বাঁচতে থানার ভেতরে টেবিলের নিচে আশ্রয় নিয়েছিল পুলিশ । অভিযোগ সেই দুষ্কৃতীরা শাসকদলের মদতপুষ্ট ছিল । চলতি বছরের অগাস্টে টালিগঞ্জ থানার পুলিশ কয়েকজনকে বিভিন্ন অভিযোগে আটক করে থানায় নিয়ে যায় । তাদের ছাড়াতে মাঝরাতে থানায় ঢুকে পুলিশকে মারধর করে দুষ্কৃতীরা । এই ঘটনাতেও অভিযোগের আঙুল শাসকদলের মদতপুষ্ট দুষ্কৃতীদের বিরুদ্ধে । দশমীর রাতে ফের এমন অভিযোগ উঠল রায়গঞ্জে । রায়গঞ্জ থানায় ঢুকে পুলিশ পেটানোর নেতৃত্বে না কি ছিলেন খোদ উত্তর দিনাজপুর তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি !

এক যুবতির শ্লীলতাহানির অভিযোগকে কেন্দ্র করে দশমীর রাতে ধুন্ধুমার বাধে রায়গঞ্জ থানায় ৷ তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি অনুপ করের নেতৃত্বে থানায় ঢুকে পুলিশকর্মীদের মারধরের অভিযোগ উঠেছে । হামলায় জখম হয়েছেন রায়গঞ্জ থানার SI সন্দীপ চক্রবর্তী ও এক ASI । সন্দীপবাবু এখন রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন ৷ যদিও স্থানীয় TMCP নেতৃত্ব সমস্ত অভিযোগ অস্বীকার করেছে ৷ এ ঘটনায় মুখে কুলুপ পুলিশেরও ৷

দশমীর সন্ধ্যায় রায়গঞ্জের কুলিক নদীর ঘাটে প্রতিমা নিরঞ্জন দেখতে গিয়েছিলেন স্থানীয় এক যুবতী ও তাঁর বান্ধবীরা ৷ রাত 11টার সময় তাঁরা যখন বাড়ি ফিরছিলেন তখন স্থানীয় ব্যবসায়ী সুশান্ত সাহা ও তাঁর সঙ্গীরা ওই যুবতীর রাস্তা আটকায় ও শ্লীলতাহানি করে বলে অভিযোগ ৷ সেই সময় ঘটনাস্থানের অদূরে দাঁড়িয়ে ছিলেন কয়েকজন TMCP কর্মী । যুবতীর চিৎকারে তাঁরা এগিয়ে আসেন । এরপর TMCP কর্মীদের সঙ্গে ওই ব্যবসায়ী ও তাঁর সঙ্গীদের মারপিট শুরু হয় । মারপিটে এক TMCP কর্মী গুরুতর জখম হন । তিনি এখন উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন ।

খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছায় রায়গঞ্জ থানার পুলিশ ৷ পুলিশ কয়েকজন TMCP সদস্যকে আটক করে থানায় নিয়ে যায় ৷ এরপর রায়গঞ্জ থানায় সুশান্ত সাহার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ দায়ের করেন ওই যুবতি ৷ এদিকে কর্মীদের আটক হওয়ার খবর পেয়ে রায়গঞ্জ থানায় যান সংগঠনের জেলা সভাপতি অনুপ কর৷ অভিযুক্তদের আটক না করে কেন TMCP সদস্যদের আটক করা হয়েছে, তা নিয়ে থানার সামনে বিক্ষোভ দেখায় সংগঠনের কর্মীরা ৷ নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশকর্মীদের একাংশের অভিযোগ, আটক কর্মীদের ছাড়ানোর দাবিতে অনুপবাবুর নেতৃত্বে কয়েকজন TMCP কর্মী থানায় ঢোকেন । তাঁরা পুলিশকর্মীদের মারধর করেন । জখম হন SI সন্দীপ চক্রবর্তী ও এক ASI ।

ভিডিয়োয় দেখুন

অনুপবাবু বলেন, "তৃণমূল ছাত্র পরিষদের এক কর্মীর দিদির শ্লীলতাহানি করে সুশান্ত সাহা৷ সেখানে আমাদের কয়েকজন কর্মী উপস্থিত ছিল ৷ তারা প্রতিবাদ করে ৷ সেই সময় সুশান্ত সাহা ও তার সঙ্গীরা আমাদের কর্মীদের উপর চড়াও হয়৷ তাদের মারধর করে ৷ পরবর্তীকালে এরকম যাতে না ঘটে তার জন্য প্রশাসনের কাছে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছি ৷ প্রশাসনের উপর আমাদের আস্থা আছে ৷ প্রশাসন ব্যবস্থা না নিলে তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে জেলা জুড়ে বৃহত্তর আন্দোলন করা হবে ৷" তাঁর ও সংগঠনের কর্মীদের বিরুদ্ধে থানায় ঢুকে পুলিশ পেটানোর যে অভিযোগ উঠেছে, সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে অনুপবাবু বলেন, "এই বিষয়ে কোনও মন্তব্য করব না ৷"

Last Updated : Oct 9, 2019, 12:41 PM IST

ABOUT THE AUTHOR

...view details