পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 6, 2020, 6:56 PM IST

ETV Bharat / state

লকডাউনে দোকান খুলে চরম ক্ষতির মুখে রায়গঞ্জের মিষ্টি ব্যবসায়ীরা

রাজ্য সরকার থেকে সময় করা হয়েছে বেলা 12 টা থেকে বিকেল 4 টে। এসময় চৈত্র মাসের দুপুরে এমনিতেই মানুষ ঘর থেকে বেরতে চায় না । তারমধ্যে সারা রাজ্য তথা দেশজুড়ে চলছে লকডাউন পিরিয়ড। ফলে বেলা 12 টাতে মিষ্টির দোকান খুললেও ক্রেতার দেখা পাওয়া যাচ্ছেনা। ফলে তৈরি করা নানা ধরনের মিষ্টি দোকানের শোকেসেই অবিক্রিত অবস্থায় পড়ে থাকছে। দুদিন বাদেই নষ্ট হয়ে যাচ্ছে সেই মিষ্টি।

sweet businessmen
মিষ্টি ব্যাবসায়ী

রায়গঞ্জ, 6 এপ্রিল : লকডাউনে নির্দিষ্ট সময়ের জন্য দোকান খুলে চরম ক্ষতির মুখে রায়গঞ্জের মিষ্টি ব্যবসায়ীরা। ওই সময়ে খদ্দের না আসায় পড়ে থাকছে নানা ধরনের মিষ্টি । সরকারের কাছে মিষ্টি দোকান খোলার সময় পরিবর্তনের দাবি জানালেন উত্তর দিনাজপুর জেলার মিষ্টান্ন ব্যাবসায়ীরা।

লকডাউনের সময়ে মিষ্টির দোকান খোলার জন্য রাজ্য সরকার থেকে সময় করা হয়েছে বেলা 12 টা থেকে বিকেল 4 টে। এসময় চৈত্র মাসের দুপুরে এমনিতেই মানুষ ঘর থেকে বেরতে চায় না । তারমধ্যে সারা রাজ্য তথা দেশজুড়ে চলছে লকডাউন পিরিয়ড। ফলে বেলা 12টাতে মিষ্টির দোকান খুললেও ক্রেতার দেখা পাওয়া যাচ্ছেনা। তৈরি করা মিষ্টি দোকানের শো-কেসেই পড়ে থাকছে। দুদিন বাদেই নষ্ট হচ্ছে সেই মিষ্টি। কাঁচামাল কেনা থেকে শুরু করে কারিগরের মজুরি, বিদ্যুতর বিল দিতে খরচ হচ্ছে হাজার হাজার টাকা। কিন্তু খদ্দের না আসায় দোকানেই পড়ে থেকে নষ্ট হয়ে যাচ্ছে মিষ্টি। ফলে চরম ক্ষতির মুখে পড়ছেন জেলার মিষ্টান্ন ব্যবসায়ীরা।

ব্যবসায়ীদের রাজ্য সরকারের কাছে দাবি বেলা 12 টা থেকে বিকেল 4 টের পরিবর্তে সকাল 8 টা থেকে দুপুর 2 টো অথবা বিকেল 4 টে থেকে রাত 9 টা পর্যন্ত মিষ্টির দোকান খোলার অনুমতি দেওয়া হোক। সরকার যদি মিষ্টির দোকান খোলার সময়ের পরিবর্তন না করে আর যদি এভাবেই চলতে থাকে তাহলে লোকসানের বোঝা তাঁরা বেশিদিন বহন করতে পারবেন না। বাধ্য হবেন মিষ্টিরের দোকানের ঝাঁপ বন্ধ করে দিতে। জেলার মিষ্টান্ন ব্যবসায়ীদের এই দাবি রাজ্য সরকার মেনে নেয় কিনা সেটাই দেখার।

ABOUT THE AUTHOR

...view details