পশ্চিমবঙ্গ

west bengal

সরকারি নির্দেশিকা উপেক্ষা করে রায়গঞ্জে খুলল শপিং মল, বন্ধ করল পুলিশ

By

Published : May 23, 2020, 12:27 AM IST

সরকারি নির্দেশিকা বলছে, 31 মে পর্যন্ত শপিং মল খোলা যাবে না। কিন্তু বৃহস্পতিবার সন্ধে থেকেই রায়গঞ্জে খুলে যায় শপিংমলগুলি। শুক্রবার বিকেলে পুলিশ গিয়ে সেগুলি বন্ধ করে দেয় ।

Police closed shopping malls at Raiganj
রায়গঞ্জ

রায়গঞ্জ, 22 মে: সকালেও খোলা ছিল। দিব্য়ি চলছিল কেনাকাটা। জানতে পেরে বিকেলে শহরের শপিংমল ও ব্র্যান্ডেড কম্পানির শো-রুমগুলি বন্ধ করে দিল রায়গঞ্জ থানার পুলিশ। সরকারি নির্দেশিকা উড়িয়ে শপিং মলগুলি কেন খুলল ? এই প্রশ্নের উত্তরে রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের বক্তব্য, সরকারি নির্দেশিকা নিয়ে বিভ্রান্তির জেরেই এই ঘটনা ঘটে গিয়েছে।

বৃহস্পতিবার সন্ধে থেকেই রায়গঞ্জ শহরে খুলে যায় একাধিক ব্র্যান্ডেড কম্পানির শো-রুম ও শপিং মলগুলি। শুক্রবার সকালেও সেগুলি রীতিমতো খোলা ছিল। যদিও, কোরোনার প্রকোপ রুখতে আগামী 31 মে পর্যন্ত সমস্ত শপিং মল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। তা ছাড়া প্রতিদিনই ভিনরাজ্য থেকে জেলায় ফিরছে পরিযায়ী শ্রমিকরা। সব মিলিয়ে সংক্রমণের আশঙ্কা বাড়ছে।

খবর পেয়ে বিকেলেই রায়গঞ্জের ঘড়িমোড় থেকে শিলিগুড়ি মোড় পর্যন্ত খোলা যাবতীয় শপিংমল ও শো-রুমগুলিকে বন্ধ করে দেয় থানার পুলিশ। সরকারি নির্দেশিকা অগ্রাহ্য করে কেন শপিং মল ও শো-রুমগুলি খুলল তা নিয়ে উঠেছে প্রশ্ন।

এই প্রসঙ্গে রায়গঞ্জ মার্চেন্টস অ্যাসোসিয়েশনের সম্পাদক অতনুবন্ধু লাহিড়ি বলেন, "সরকারি নির্দেশিকা যদি পত্রিকা বা সংবাদমাধ্যমে প্রকাশ পায় তাহলে ব্যবসায়ীদের সুবিধা হয়। না হলে ভবিষ্য়তেও এই ধরনের ভুল বোঝাবুঝি হতে পারে।"

ABOUT THE AUTHOR

...view details