পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 1, 2021, 5:55 PM IST

ETV Bharat / state

পোস্টাল ব্য়ালট না পাওয়ায় ভোট দিতে পারলেন না রায়গঞ্জের প্রায় 1 হাজার শিক্ষক

নির্বাচন কমিশনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিল পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেস মাধ্যমিক শিক্ষক সংগঠন । পোস্টাল ব্যালট না পেয়ে ক্ষোভ সরকারি স্কুল শিক্ষকদের । অভিযোগ, জেলার প্রায় এক হাজার শিক্ষক পোস্টাল ব্যালট পাননি।

রায়গঞ্জে বিক্ষোভ ভোটকর্মীদের

রায়গঞ্জ, ১ মে : আর কয়েক ঘণ্টা বাদেই শুরু হয়ে যাবে ২০২১ বিধানসভা নির্বাচনের ভোট গণনা । অথচ নির্বাচন কমিশনের উদাসীনতার কারণে পোস্টাল ভোট দিতে পারলেন না উত্তর দিনাজপুর জেলার প্রায় ১ হাজার ভোটকর্মী । এই ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভ ছড়িয়েছে জেলার স্কুল শিক্ষক ভোটকর্মীদের মধ্যে । ভোটদানে বঞ্চিত হওয়ায় উত্তর দিনাজপুর জেলা রিটার্নিং অফিসার তথা জেলাশাসকের দফতরে বিক্ষোভ প্রদর্শন করেন তাঁরা । যদিও ভোট গণনার কাজে ব্যস্ত থাকায় কোনও মন্তব্য করতে চাননি উত্তর দিনাজপুর জেলা রিটার্নিং অফিসার তথা জেলাশাসক অরবিন্দকুমার মীনা।

আরও পড়ুন-তৃতীয় দফার প্রথম দিনে রাজ্য়ের বেসরকারি হাসপাতালে বন্ধ টিকাকরণ

আগামীকাল সকাল থেকে শুরু হবে গণনা । এরই মাঝে নির্বাচন কমিশনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিল পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেস মাধ্যমিক শিক্ষক সংগঠন । পোস্টাল ব্যালট না পেয়ে ক্ষোভ সরকারি স্কুল শিক্ষকদের । অভিযোগ, জেলার প্রায় এক হাজার শিক্ষক পোস্টাল ব্যালট পাননি। ভোটের কাজের সঙ্গে সরাসরি যুক্ত থাকলেও ভোটদান করতে পারেননি তাঁরা।

এই বিষয়ে পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেস মাধ্যমিক শিক্ষক সংগঠনের উত্তর দিনাজপুর জেলা সভাপতি প্রসূনকুমার দত্ত বলেন, "রায়গঞ্জ বিধানসভা ছাড়াও জেলার প্রায় প্রতিটি ব্লকের অনেক শিক্ষক এখনও পোস্টাল ব্যালট পাননি। জেলাশাসককে এই বিষয়ে বারংবার জানানো হলেও এখনও পর্যন্ত সদুত্তর দেয়নি।"

তাঁর অভিযোগ, অসুস্থতা সহ অনেক রকমের অসুবিধা থাকা সত্বেও শিক্ষকদের জোরজবরদস্তি করে নির্বাচনের পাঠানো হয়েছিল। অথচ তাঁদের মধ্য়ে অধিকাংশের ভোট দেওয়ার ব্য়বস্থা করা হল না ৷ এবিষয়ে নির্বাচন কমিশনকে কাঠগড়ায় তুলেছেন তিনি ৷

ABOUT THE AUTHOR

...view details