পশ্চিমবঙ্গ

west bengal

মিথ্যা প্রতিশ্রুতিতে ভরা প্রধানমন্ত্রীর ভাষণ, আক্রমণ CPI নেতার

সম্প্রতি 20 লাখ কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বলা হয়ছে, যা দেশের GDP-র 10 শতাংশ।ইতিমধ্যে এনিয়ে সরব হয়েছে বিরোধীরা । আর প্রধানন্ত্রীর সেই আর্থিক প্যাকেজকে দিশাহীন বললেন শ্রীকুমার মুখোপাধ্যায়।

By

Published : May 14, 2020, 6:51 PM IST

Published : May 14, 2020, 6:51 PM IST

srikumar mukherjee on PM speech
রায়গঞ্জ

রায়গঞ্জ, 14 মে: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণ পুরোটাই মিথ্যা প্রতিশ্রুতিতে ভরা। বললেন CPI নেতা শ্রীকুমার মুখোপাধ্যায়। বলেন, লকডাউনে চরম সংকটে পড়া দেশের শ্রমিক শ্রেণির মানুষের হাতে টাকা পৌঁছে দেওয়া জরুরি ছিল । অথচ সেই বিষয়ে পদক্ষেপ করা হল না।প্রধানমন্ত্রী সম্পূর্ণ দিশাহীন প্যাকেজ ঘোষণা করেছেন বলে তাঁর মত ।

সম্প্রতি 20 লাখ কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বলা হয়ছে, যা দেশের GDP-র 10 শতাংশ।ইতিমধ্যে এনিয়ে সরব হয়েছে বিরোধীরা । আর প্রধানন্ত্রীর সেই আর্থিক প্যাকেজকে দিশাহীন বললেন শ্রীকুমার মুখোপাধ্যায়।

তিনি বলেন, "প্রধানমন্ত্রী 20 লাখ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছেন । 10 শতাংশ GDP-র কথা বলছেন । কিন্তু বর্তমান পরিস্থিতিতে দেশের GDP আরও কমবে। ফলে সেই অর্থে এই প্যাকেজ কিছুই নয়।"

তাঁর মতে, "মানুষের হাতে টাকার জোগান বাড়াতে হবে। চাহিদা তৈরি না হলে পরিস্থিতি সামলানো কঠিন হয়ে যাবে।"

দেশজুড়ে পরিযায়ী শ্রমিকদের অবস্থার প্রসঙ্গ টেনে তিনি বলেন, "প্যাকেজের অর্থ কোথায় দেওয়া হবে তার কোন দিশা নেই ঘোষণায়। হাজার হাজার পরিযায়ী শ্রমিক চরম দুর্দশায় দিন কাটাচ্ছেন । হেঁটে, সাইকেল, ট্রাকে চেপে ঘরে ফেরার সময় দুর্ঘটনায়, অনাহারে, অসুখে প্রাণ হারাচ্ছেন। অথচ সরকার চরম উদাসীন। এদিকে, শ্রমিকদের কাছে টাকা নেই। তাঁরা সরকারি কোনও সাহায্য পাচ্ছেন না।"

ABOUT THE AUTHOR

...view details