পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

লক্ষ্য একঘেঁয়েমি কাটানোও, ঘোড়ার গাড়িতে চেপে খাদ্যসামগ্রী বিলি পঞ্চায়েতকর্মীর

লকডাউনে ঘরে থেকে অধৈর্য্য হয়ে পড়ছে মানুষ । তাই তাদের খুশি করতে ঘোড়ার গাড়ি করে দুস্থদের বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী তুলে দিলেন ইটাহারের পঞ্চায়েত কর্মী ।

By

Published : Apr 20, 2020, 1:14 PM IST

Horse Cart
ইটাহার

ইটাহার, 20 এপ্রিল : লকডাউনে ঘরবন্দী থাকতে থাকতে বিরক্ত হয়ে উঠছে মানুষ । একঘেঁয়েমি কাটাতে প্রয়োজন ছাড়াই রাস্তায় বেরিয়ে পড়ছে অনেকে। তাই মানুষের এই একঘেঁয়েমি কাটিয়ে কিছুটা আনন্দ দেওয়ার পাশাপাশি অসহায়দের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিলেন ইটাহারের পঞ্চায়েত কর্মী আবদুল সাত্তার। সেই লক্ষ্যেই ঘোড়ার গাড়িতে চেপে দুস্থদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিলেন খাদ্যসামগ্রী । একদিকে খাদ্যসামগ্রী আর অন্যদিকে সুসজ্জিত ঘোড়ার গাড়ি দেখতে পেয়ে খুশি মানুষ ।

ইটাহার ব্লকের দুর্লভপুরের ভাগনইল গ্রামের পঞ্চায়েত কর্মী আবদুল সাত্তার । লকডাউনের জেরে মানুষ খাবারের অভাবে সমস্যায় পড়ছে তা তিনি স্বচক্ষে দেখেছেন । তাই আজ তিনি এলাকার দুস্থদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী দেন । মানুষের হাতে তুলে দেন চাল, ডাল, আলু । তবে, দুস্থদের এই খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার জন্য তিনি একটি সুসজ্জিত ঘোড়ার গাড়ি ব্যবহার করেন । এর কারণ জিজ্ঞাসা করা হলে আবদুল জানান, এই লকডাউনে ঘরে থেকে মানুষ বিরক্ত হচ্ছে । তাই লকডাউন অমান্য করার প্রবণতা দেখা যাচ্ছে । মানুষের সেই একঘেঁয়েমি কাটিয়ে আনন্দ দেওয়ার জন্য ঘোড়ার গাড়ির ব্যবস্থা করেন তিনি ।

আবদুলের এই ঘোড়ার গাড়ি করে খাদ্যসামগ্রী বিতরণের বিষয়টিতে খুশি এলাকাবাসী । ইটাহারের বাসিন্দা আলি রেজা বলেন, "সাত্তার সাহেব খাদ্যসামগ্রী তুলে দেন । তিনি ঘোড়ার গাড়ি করে এসেছিলেন । এই এলাকায় ঘোড়ার গাড়ি তেমন দেখা যায় না । তাই আজ ঘোড়ার গাড়ি দেখতে পেয়ে বেশ ভালো লাগল ।"

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details