পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 18, 2020, 7:06 PM IST

ETV Bharat / state

চিকিৎসক সুরক্ষায় পাশে রাজ্য, মন্তব্য উত্তর দিনাজপুরের জেলাশাসকের

আজ রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে পরিদর্শন করতে আসেন উত্তর দিনাজপুরের জেলাশাসক ৷

north dinajpur district magistrate arvind kumar mina visited raigunj medical college and hospital
চিকিৎসকদের সুরক্ষায় পাশে আছে রাজ্য সরকার, বললেন অরবিন্দ কুমার মিনা

রায়গঞ্জ, 18 এপ্রিল : চিকিৎসকদের জন্য পর্যাপ্ত পরিমাণে PPE রয়েছে ৷ রয়েছে পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা । তাই চিন্তার কোনও কারণ নেই । আজ রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে পরিদর্শন করতে আসেন উত্তর দিনাজপুরের জেলাশাসক ৷ জেলাশাসক অরবিন্দ কুমার মিনা বলেন, "বর্তমানে এই জেলায় কোনও লালারস পরীক্ষাকেন্দ্র না থাকলেও পার্শ্ববর্তী 2টি জেলাতেই পরীক্ষাকেন্দ্র রয়েছে । তাই এই মুহূর্তে চিন্তিত হওয়ার কোনও কারণ নেই । "

জেলাশাসক বলেন , " চিকিৎসকরা বুক চিতিয়ে প্রথম সারিতে দাঁড়িয়ে কোরোনা ভাইরাস মোকাবিলায় লড়ে চলেছেন । তাঁদের জন্য পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা রেখেছে রাজ্য সরকার । তাই কোনওভাবেই চিন্তিত বা আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই । আগামীতেও এই ভাইরাস মোকাবিলায় যথাসম্ভব সুরক্ষা ব্যবস্থা দেবে রাজ্য সরকার ।"

আজ দুপুরে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে পরিদর্শনে যান তিনি ৷ উপস্থিত ছিলেন রায়গঞ্জ জেলা পুলিশ সুপার সুমিত কুমারসহ অন্যান্য আধিকারিকরা । সেখানে তাঁরা রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ দিলীপ পালের সঙ্গে বৈঠক করেন ৷ এরপর তাঁরা আইসোলেশনে কর্মরত চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও নার্সদের সঙ্গে আলোচনায় বসেন । কোরোনা ভাইরাস মোকাবিলায় সরকারের নির্দেশে কিভাবে আরও ভালোভাবে লড়তে হবে সে সম্পর্কে আলোচনা করেন জেলা শাসক এবং চিকিৎসকরা । চিকিৎসকরা সরকারি সুযোগ-সুবিধা সব সময় পাবেন বলেও আশ্বস্ত করেন জেলাশাসক ৷

তিনি বলেন, " যে কোনও অসুবিধা হলে সোজাসুজি জেলা পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ করতে পারবেন ৷ আমাদের চিকিৎসক দল এবং জেলা প্রশাসনের আধিকারিকরা যথেষ্ট ভালো কাজ করছে । এখনও পর্যন্ত আমাদের জেলায় একটিও কোরোনা পজ়েটিভ কেস ধরা পড়েনি । আমরা চিকিৎসকদের সুরক্ষার জন্য যে সকল উপকরণ প্রয়োজন তা সমস্তটাই রাজ্য সরকারের সহযোগিতায় প্রদান করছি । এখনও পর্যন্ত মালদা এবং শিলিগুড়িতে ল্যাব রয়েছে । সেখানে টেস্ট হচ্ছে । আগামীতে প্রয়োজন হলে এখানেও COVID-19 ল্যাব তৈরি করা হবে । তবে আমি চাইছি কোরোনা নিয়ে যাতে কোনও ধরনের গুজব না ছড়ায় । সংবাদমাধ্যমকেও এর জন্য বড় ভূমিকা নিতে হবে । "

For All Latest Updates

TAGGED:

ABOUT THE AUTHOR

...view details