পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 20, 2020, 3:31 PM IST

ETV Bharat / state

দাড়িভিটে 2 ছাত্রের মৃত্যুবার্ষিকীতে স্মরণসভার আয়োজন জেলা BJP-র

2018 সালের 20 সেপ্টেম্বর ইসলামপুর ব্লকের দাড়িভিট হাইস্কুলে বাংলা বিষয়ের শিক্ষকের দাবিতে আন্দোলনে নেমেছিল স্কুলের ছাত্রছাত্রীসহ অভিভাবক-অভিভাবিকারা । ছাত্রছাত্রীদের সেই আন্দোলনকে প্রতিহত করতে গিয়ে ছাত্র-পুলিশের মধ্যে সংঘর্ষ হয় । সেইসময় গুলিতে দাড়িভিট হাইস্কুলের দুই প্রাক্তন ছাত্র রাজেশ সরকার ও তাপস বর্মণের মৃত্যু হয় । তাঁদের আন্দোলনকে এখনও বাঁচিয়ে রাখতে এবং তাঁদের শ্রদ্ধাঞ্জলি জানাতে BJP-র তরফ থেকে স্মরণসভার পাশাপাশি শহিদবেদির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় ।

স্মরণসভার আয়োজন উত্তর দিনাজপুর জেলা BJP-র
BJP

রায়গঞ্জ , 20 সেপ্টেম্বর : গুলিতে মৃত দাড়িভিট স্কুলের দুই প্রাক্তন ছাত্র রাজেশ ও তাপসের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে স্মরণসভার আয়োজন করল উত্তর দিনাজপুর জেলা BJP । পাশাপাশি , শহিদ বেদির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় ৷ এই স্মরণসভায় উপস্থিত ছিলেন BJP-র জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ি , BJP-র তপশিলি মোর্চার রাজ্য সভাপতিসহ শীর্ষ নেতৃত্ব ও অসংখ্য BJP কর্মী সমর্থক।

2018 সালের 20 সেপ্টেম্বর ইসলামপুর ব্লকের দাড়িভিট হাইস্কুলে বাংলা বিষয়ের শিক্ষকের দাবিতে আন্দোলনে নেমেছিল স্কুলের ছাত্রছাত্রীসহ অভিভাবক-অভিভাবিকারা । ছাত্রছাত্রীদের সেই আন্দোলনকে প্রতিহত করতে গিয়ে ছাত্র-পুলিশের মধ্যে সংঘর্ষ হয় । সেইসময় গুলিতে দাড়িভিট হাইস্কুলের দুই প্রাক্তন ছাত্র রাজেশ সরকার ও তাপস বর্মণের মৃত্যু হয় । গুলিবিদ্ধ হয়ে গুরুতর জখম হয় এক ছাত্র । পুলিশের বিরুদ্ধে গুলিচালনার অভিযোগ উঠে। এই ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় হয়ে ওঠে রাজ্য-রাজনীতি । ঘটনায় CBI তদন্তের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন চালাতে থাকে মৃত ছাত্রদের পরিবার ৷ BJP-র তরফ থেকেও আন্দোলন চালানো হয় ৷ সেই ঘটনার দ্বিতীয় বছর পূর্ণ হলেও দোষী পুলিশকর্মীদের শনাক্ত করা বা তাঁদের শাস্তির ব্যবস্থা আজও হয়নি বলে অভিযোগ । রাজ্য সরকার ঘটনার CID তদন্তের নির্দেশ দিয়েই দায় সারে বলে অভিযোগ ।

পুলিশের গুলিতে মৃত দাড়িভিট স্কুলের দুই প্রাক্তন ছাত্র রাজেশ ও তাপসের মৃত্যুর ঘটনা ও তাঁদের ভাষা শহিদ হিসেবে চিহ্নিত করে আজও দাড়িভিট গ্রামের মানুষ সমাধির মাধ্যমে তাঁদের স্মরণ করে রেখেছেন । রবিবার তাঁদের শহিদ দিবসের দিনে উত্তর দিনাজপুর জেলা BJP-র পক্ষ থেকে দাড়িভিট গ্রামে একটি স্মরণসভার আয়োজন করা হয় । পাশাপাশি , তাঁদের আন্দোলনকে এখনও বাঁচিয়ে রাখতে এবং তাঁদের শ্রদ্ধাঞ্জলি জানাতে শহিদবেদির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details