পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

"মমতাকে না সরালে দেশ বাঁচবে না"; বলছেন রাজেশের বাবা

"মুখ্যমন্ত্রী মনে করেন সাধারণ মানুষের প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে যাওয়ার অধিকার নেই । তাই তিনি আমাদের 100 জন মানুষের ভয়ে শপথ গ্রহণ অনুষ্ঠানে জাননি ।" এমনই মন্তব্য় করলেন দাড়িভিট কাণ্ডে নিহত রাজেশ সরকারের বাবা নীলকমল সরকার ।

By

Published : Jun 5, 2019, 5:37 PM IST

Updated : Jun 5, 2019, 5:48 PM IST

সমাধিস্থলে বৃক্ষরোপণ কর্মসূচি

ইসলামপুর, 5 জুন : "আমাদের 100 জনের ভয়েই প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে যাননি মুখ্যমন্ত্রী । তিনি মনে করেন, সাধারণ মানুষের প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে যাওয়ার অধিকার নেই ।" এই মন্তব্য করলেন দাড়িভিটে নিহত রাজেশ সরকারের বাবা নীলকমল সরকার । আজ বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে দাড়িভিটকাণ্ডে নিহত দুই ছাত্র রাজেশ সরকার ও তাপস বর্মণের সমাধিস্থলে গাছ লাগানোর কর্মসূচি নিয়েছিল BJP-র কিষাণ মোর্চার সদস্যরা । দাড়িভিট স্কুল ময়দান থেকে শুরু হয় মিছিল । সমাধিস্থলে দুই ছাত্রের স্মৃতির উদ্দেশ্যে গাছ লাগান BJP-র কিষাণ মোর্চার সভাপতি নীতুগোপাল সরকার । ছিলেন রাজেশ ও তাপসের বাবাও ।

নীলকমলবাবু বলেন, "30 মে আমাদের 54টি পরিবারকে শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল । 54টি পরিবারের প্রায় 100 জন ছিলাম । প্রথমে শুনেছিলাম মুখ্যমন্ত্রীও সেই অনুষ্ঠানে যাচ্ছেন । কিন্তু কিছুক্ষণ পর জানতে পারি মুখ্যমন্ত্রী তাঁর টিকিট বাতিল করেছেন । উনি গেলে আমাদের কিছু সুবিধা হত । আমাদের কিছু কথার জবাব চাইতাম । উনি না গিয়ে বলেন, সাধারণ মানুষকে নিমন্ত্রণ করার দরকার কি ? উনি শুধুমাত্র আমাদের ভয়েই যাননি ।"

কর্মসূচি শেষে নীলকমলবাবু আরও বলেন, "যখন আমার ছেলের গুলি লাগে তখন BJP আমাদের পাশে ছিল । আমরা তো কিষাণ অর্থাৎ কৃষক । তাই কিষাণ মোর্চা গাছ লাগাবে সেই অনুষ্ঠানে আমরা তো থাকবই । এটা খুবই আনন্দের কথা । পরিবেশ রক্ষার্থে গাছ লাগানো অত্যন্ত জরুরি । আমরা চাই গাছ লাগিয়ে দেশ বাঁচাক ।" অন্যদিকে তিনি বলেন, "গাছ লাগিয়ে দেশ বাঁচানোর পাশাপাশি মমতাকে সরানো হোক । মমতাকে না সরালে দেশকে বাঁচানো যাবে না ।"

প্রধানমন্ত্রী CBI তদন্তের বিষয়ে কি কোনওরকম আশ্বাস দিয়েছেন ? এই প্রশ্নের উত্তরে নীলকমলবাবু বলেন, "প্রধানমন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছেন । আমরা আশাবাদী । আমরা জানি সুবিচার পাবই ।"

Last Updated : Jun 5, 2019, 5:48 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details