পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 5, 2020, 12:20 AM IST

ETV Bharat / state

মন্ত্রীর বাড়িতে হোম কোয়ারান্টাইনের নোটিস লাগাতে পারলেন না কর্তারাও

শনিবার কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরি বলেন, যদি অন্য সাংসদদের বাড়িতেও নোটিস লাগানো হয় তবেই আমার বাড়িতে নোটিশ লাগাতে দেব।

quarantine notice not placed ministers house
দেবেশ্রী চৌধুরি

রায়গঞ্জ, ৪ এপ্রিল: কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরির বাড়িতে হোম কোয়ারান্টাইন নোটিস লাগাতে ব্যর্থ হলেন স্থানীয় প্রশাসনিক কর্তারাও। এর আগে স্থানীয় স্বাস্থ্যকর্মীরা একই কাজ করতে গিয়ে ব্যর্থ হন। এবার ব্লক মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও রায়গঞ্জ থানার IC-ও কেন্দ্রীয় মন্ত্রীর বাড়িতে হোম কোয়ারান্টাইনের নোটিস লাগাতে পারলেন না। এমনকী শনিবার সন্ধ্যায় দেবশ্রী চৌধুরীর বাড়িতে নোটিস লাগাতে গেলে মন্ত্রীর সঙ্গে বচসা বাধে রাজ্যের প্রশাসনিক কর্তাদের। উল্টো দিকে গোটা ঘটনাকে রাজনৈতিক হেনস্থা বলে উল্লেখ করেন কেন্দ্রীয় মন্ত্রী।

গত ২৩ মার্চ দিল্লির সংসদ ভবন থেকে অন্যান্য মন্ত্রী সাংসদদের সঙ্গে প্রথমে কলকাতা এবং পরে রায়গঞ্জের চণ্ডীতলায় বাড়িতে ফেরেন রায়গঞ্জের BJP সাংসদ ও মন্ত্রী। এদিকে ২ এপ্রিলই তিনি রায়গঞ্জ শহরে বেরিয়ে শহরের বাসিন্দাদের মাস্ক বিতরণ করেন। এরপরই দিল্লি থেকে ফিরেও হোম আইসোলেশনে না থেকে শহরের পথে বেরনোয় দেবশ্রী চৌধুরির বিরুদ্ধে অভিযোগ তুলে জেলাশাসকের দ্বারস্থ হন রায়গঞ্জের বিধায়ক মোহিত সেনগুপ্ত। পাশাপাশি একই অভিযোগ তুলে রায়গঞ্জ থানায় মন্ত্রীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস। এরই পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রীর বাড়িতে শনিবার সকালে কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান ও স্বাস্থ্যকর্মীরা হাজির হন। তাঁরা হোম কোয়ারেন্টাইনের নোটিশ লাগাতে চান ও মন্ত্রীকে স্বাস্থ্য পরীক্ষা করতে বলেন। মন্ত্রী স্বাস্থ্যকর্মীদের দিয়ে স্বাস্থ্য পরীক্ষা করালেও বাড়িতে হোম কোয়ারেন্টাইনের নোটিস লাগাতে দেননি। পরে সন্ধ্যায় কেন্দ্রীয় মন্ত্রীর বাড়িতে হোম কোয়ারান্টাইন নোটিস লাগাতে আসেন রায়গঞ্জ ব্লক মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সন্দীপ বাগ এবং রায়গঞ্জ থানার IC সুরজ থাপা। এরপরই নোটিস লাগানো নিয়ে মন্ত্রীর সঙ্গে স্বাস্থ্য আধিকারিক ও পুলিশ আধিকারিকের বচসা বাধে।

এই বিষয়ে দেবশ্রী চৌধুরি বলেন, "দিল্লি থেকে ৫৪ জন কেন্দ্রীয় মন্ত্রী ও ৫৪৬ জন সাংসদ যাঁর যাঁর বাড়িতে ফিরেছেন। যদি সকলের বাড়িতেই হোম কোয়ারান্টাইনের নোটিস লাগানো হয় তাহলেই আমার বাড়িতে নোটিস লাগাতে দেব।"

দেবশ্রী চৌধুরীর অভিযোগ, "দু'দিন ধরে আমাকে হেনস্থা করা হচ্ছে। রাজনৈতিক ষড়যন্ত্র করা হচ্ছে৷" এনিয়ে তিনিও যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়ে দেন।

ABOUT THE AUTHOR

...view details