পশ্চিমবঙ্গ

west bengal

মুখ্যমন্ত্রীর ''কোরোনাকে পাশবালিশ'' মন্তব্যের সমালোচনা শ্রীকুমার মুখার্জির

এখন লকডাউন শিথিল করা উচিত হয়নি বলে মনে করেন বাম নেতা শ্রীকুমার মুখার্জি । তাঁর মতে, শ্রমিকদের এখন রাজ্যে ফিরিয়ে আনা হচ্ছে । এই পরিস্থিতিতে লকডাউন আরও বাড়ানো উচিত ছিল ।

By

Published : Jun 4, 2020, 4:59 PM IST

Published : Jun 4, 2020, 4:59 PM IST

Srikumar Mukherjee on Mamata Banerjee
"বাচ্চাদের মতো কথা বলছেন মুখ্যমন্ত্রী", মন্তব্য শ্রীকুমার মুখার্জির

রায়গঞ্জ, 4 জুন : কোরোনাকে পাশবালিশ করে নিন । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যের সমালোচনা করলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্রীকুমার মুখার্জি । তিনি বলেন, মুখ্য়মন্ত্রীর বক্তব্য নিয়ে সাধারণ মানুষ ব্যঙ্গ করছে । শ্রীকুমার মুখার্জির কথায়, “বাচ্চাদের মতো কথা বলছেন মুখ্যমন্ত্রী।"

লকডাউন শিথিলের বিপক্ষে তিনি, জানান শ্রীকুমারবাবু । লকডাউন শিথিল করার ফলে সংক্রমণের আশঙ্কা বেড়ে যায় । সাধারণ মানুষকে সচেতন হতে হবে আরও । এই পরিস্থিতিতে বেঁচে থাকার পদ্বতি অবলম্বন করতে হবে । একথা মনে করিয়ে দিয়ে এই বাম নেতা বলেন, "পরিবেশের বিরুদ্ধে না গিয়ে পরিবেশের সঙ্গে মানিয়ে চলতে হবে । বামেরা এই কথা বল ।" এরপরই মুখ্যমন্ত্রীর পাশবালিশ মন্তব্যের প্রসঙ্গ টেনে বলেন, "তবে প্রকৃতির সঙ্গে মানিয়ে নেওয়া মানে ঝড়ের মধ্যে বেরিয়ে পড়া নয় । কোরোনাকে পাশবালিশ করা মানে, কোরোনাকে নিয়ে থেকে যাওয়া এটাও হতে পারে না।"

তিনি আরও বলেন ,"লকডাউন একটা সময় ভাঙতেই হবে। কিন্তু যেসময়ে তিনি লকডাউন ভাঙলেন এর থেকে হাস্যকর কিছু হয় না । কারণ ভিনরাজ্য থেকে শ্রমিকদের এখন আনা হচ্ছে। হাজার-হাজার শ্রমিক আসছে । এই শ্রমিকদের আগেই আনা উচিত ছিল। কিন্তু তখন তাদের ফেরানো হয়নি। আর যখন ভিনরাজ্যের শ্রমিকরা আসছে তখন আনলক করা হল। এটা অবিবেচকের সিদ্ধান্ত হয়েছে । বিবেচক লোকের কাজ নয় । যখন বিদেশে পড়তে যাওয়া ছাত্রদের প্লেনে বিনা পয়সায় আনা হল তখন আমার শ্রমিকরা যারা ভিন রাজ্যে কাজ করছে, তাদের আনা হল না কেন । এখন যখন আনা হচ্ছে তখন আরও ১৫ দিন লকডাউন জারি রাখা উচিত ছিল ।"

ABOUT THE AUTHOR

...view details