পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 22, 2019, 11:57 PM IST

ETV Bharat / state

চাষের কাজ সেরে রোজ প্রচারে যান কালিয়াগঞ্জের BJP প্রার্থী

সহজ-সরল গ্রামের মানুষ হিসেবে পরিচিত কমলবাবু দিনের বেশিরভাগ সময়ই সাধারণ মানুষের সঙ্গে কাটান । রোজ ভোর 5টায় উঠে চাষের কাজ সেরে বেরিয়ে পড়েন প্রচারে । সুস্থ থাকতে খান বাড়ির হালকা খাবার । এবার কালিয়াগঞ্জ বিধানসভা উপ-নির্বাচনে জিতবেন বলে 100 শতাংশ আশাবাদী এই BJP প্রার্থী ।

কমল সরকার

রায়গঞ্জ, 22 নভেম্বর : একেবারে দরজায় কড়া নাড়ছে কালিয়াগঞ্জ বিধানসভার উপ-নির্বাচন । বাম-কংগ্রেস জোট প্রার্থী, তৃণমূল কংগ্রেস প্রার্থীর পাশাপাশি জোর কদমে প্রচার চালাচ্ছেন BJP প্রার্থী কমল সরকার । লোকসভার নিরিখে এই বিধানসভা কেন্দ্রে BJP-র দিকে দাড়িপাল্লা ভারী থাকলেও জন সংযোগে কোনও খামতি রাখছেন না এই প্রার্থী । রোজ ভোর 5টায় উঠে চাষের কাজ সেরে বেরিয়ে পড়েন প্রচারে । তার ফাঁকেই চায়ের দোকানে সাধারণ মানুষের সমস্যার কথা শোনেন তিনি ।

সহজ-সরল গ্রামের মানুষ হিসেবে পরিচিত কমলবাবু দিনের বেশিরভাগ সময়ই সাধারণ মানুষের সঙ্গে কাটান । ভোর 5টায় বাড়ি থেকে বেরিয়ে আশপাশের বিভিন্ন গ্রামগঞ্জে ঘুরে আসর জমান গ্রামের একটি চায়ের দোকানে । প্রার্থী হওয়ার পর থেকে তাকে চায়ের দোকানে দেখলেই ঘিরে ধরে মানুষজন । নানা মানুষ সমস্যা নিয়ে তাঁর কাছে আসেন আর ওই চায়ের দোকানে বসেই বিভিন্ন সেগুলির সমাধান করার চেষ্টা করেন কমলবাবু । জেলা পরিষদের নির্বাচিত সদস্য হওয়ায় সময় হাতে অনেক কম থাকে তাই ওই চায়ের দোকানেই তাঁর দরবার । সেখান থেকে বেরিয়ে বাড়ি গিয়ে সোজা চলে যান নিজের জমিতে । চাষের কাজই তাঁর জীবিকা ও তিনি যে একেবারেই চাষির ছেলে তা অকপটেই বললেন ।

রোজকার এই ব্যস্ততার মাঝে কীভাবে সুস্থ রাখেন নিজেকে? মায়ের তৈরি খাওয়ার আর পরিশ্রমই একমাত্র উপায়, বললেন তিনি । 90 বছর হলেও মা আজও তাঁর জন্য রান্না করেন ।

আসন্ন উপ-নির্বাচনে জেতার ব্যাপারে আশাবাদী কমলবাবু বলেন, "নাগরিক পঞ্জি সম্পর্কে তৃণমূলের নেগেটিভ প্রচার পজ়িটিভে পরিণত হচ্ছে ।"

দেখুন ভিডিয়ো...

ABOUT THE AUTHOR

...view details