পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 3, 2020, 11:32 AM IST

ETV Bharat / state

দিল্লি থেকে ফিরে কোয়ারান্টাইনে না থাকার অভিযোগ দেবশ্রী চৌধুরির বিরুদ্ধে

ভিন রাজ্য থেকে এলেই 14 থাকতে হবে কোয়ারান্টাইনে । কিন্তু দিল্লি থেকে ফিরে মাত্র 8 দিনের ব্যবধানে রায়গঞ্জে মাস্ক বিতরণ করার অভিযোগ উঠল কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরির বিরুদ্ধে ।

Debashree Chowdhury
দেবশ্রী চৌধুরি

রায়গঞ্জ, 4 এপ্রিল : দিল্লি থেকে ফিরে এবার কোয়ারান্টাইনে না থাকার অভিযোগ উঠল রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরির বিরুদ্ধে । দিল্লি থেকে রায়গঞ্জ এসে সোজাসুজি রাস্তায় নেমে মাস্ক বিতরণ ও সামাজিক দূরত্ব না মানার অভিযোগ তুললেন উত্তর দিনাজপুরের চাকুলিয়ার বিধায়ক ইমরান রমজ (ভিক্টর) ।

নিয়ম অনুযায়ী ভিন রাজ্য থেকে এলে 14 দিনের হোম কোয়ারান্টাইনে থাকার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা । এই নিয়ে নির্দেশিকাও জারি করেছে সরকার । কিন্তু সেসব নিয়ম না মেনেই দিল্লি থেকে রায়গঞ্জে পৌঁছে বুধবার মাস্ক বিতরণ করেন সাংসদ তথা নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরি । সঙ্গে সাধারণ মানুষকে কোরোনা নিয়ে সতর্ক বার্তাও দেন । ছবিতে দেখা যায় খুব একটা দূরত্ব না মেনেই মাস্ক দিচ্ছে তিনি । ঘটনা প্রকাশ্যে আসতেই কলকাতা থেকে ভিডিয়ো বার্তা দেন ইমরান রমজ । দেবশ্রী চৌধুরির সমালোচনা করে তিনি বলেন, দিল্লি থেকে সোজাসুজি রায়গঞ্জে এসে প্রশাসনের নির্দেশ মাফিক হোম কয়োরান্টাইনে থাকার কথা ছিল দেবশ্রী চৌধুরির । কিন্তু তা না থেকে তিনি রাস্তায় নেমে সামাজিক দূরত্ব পরোয়া না করে মাস্ক বিতরণ করেছেন । প্রধানমন্ত্রী নিজেই যেখানে লকডাউন মেনে সবাইকে বাড়ি থাকার জন্য অনুরোধ করেছেন । সেখানে তাঁরই দলের একজন সাংসদ এভাবে রাস্তায় নামলেন । মাস্ক নিতে ভিড়ও হল । এটা তো অন্যায় ।

ভিডিয়ো বার্তায় ইমরান রমজ আরও বলেন, একজন সাংসদ যদি লকডাউন অমান্য করেন, তাহলে তো লকডাউন কেউই মানবে না । পরিস্থিতি খারাপের দিকে এগবে । আমি চাই সবাই নিয়ম মেনে লকডাউন পালন করুক ।

এবিষয়ে দেবশ্রী চৌধুরির দাবি, তিনি 23 তারিখ কলকাতায় ফিরেছেন । সেখানে তিনি বাড়িতেই ছিলেন । সাংসদভবনে থাকাকালীন রোজ তাঁদের স্পেশাল হেল্থ চেকআপ হত । ফরওয়ার্ড ব্লক বিধায়ক অকারণে বিষয়টিকে নিয়ে রাজনীতির চেষ্টা করছেন । যা এই মুহূর্তে উচিত নয় । রায়গঞ্জের মানুষের পাশে দাঁড়াতে তিনি ফিরেছেন । সামাজিক দূরত্ব মেনেই মাস্ক বিতরণ করা হয়েছিল । কোনওরকম অনিয়ম তিনি করেননি ।

ABOUT THE AUTHOR

...view details