পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 12, 2020, 3:24 PM IST

ETV Bharat / state

"CBI তদন্ত ছাড়া দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যু রহস্যের উদঘাটন হবে না"

গত 13 জুলাই রায়গঞ্জ ব্লকের দেবেন মোড়ে হেমতাবাদের BJP বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছিল ।

BJP
BJP

রায়গঞ্জ, 12 সেপ্টেম্বর : দুই মাসের মাথায় হেমতাবাদের বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের রহস্যজনক মৃত্যুর ঘটনায় আদালতে চার্জশিট দাখিল করেছে CID । যদিও এতে খুশি নয় উত্তর দিনাজপুর জেলা BJP নেতৃত্ব । তাদের বক্তব্য, CBI ছাড়া এই ঘটনার আসল রহস্য উদঘাটন হবে না ।

BJP- র উত্তর দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ির অভিযোগ, “মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই CID আত্মহত্যার প্ররোচনা মামলায় চার্জশিট দাখিল করেছে । কিন্তু BJP নিজেদের অবস্থায় অনড় । CBI ছাড়া এই ঘটনার আসল রহস্য উদঘাটন হবে না ।" "ছয় মাস বাদে দেবেন্দ্রনাথ হত্যা ছাড়াও চোপড়ার মাম্পি সিংহ হত্যা, দাড়িভিটের রাজেশ ও তাপসের হত্যা ও সম্প্রতি ইটাহারের অনুপ রায়ের হত্যা মামলা CBI তদন্তের নির্দেশ দেবে নব নির্বাচিত BJP সরকার", বলে জানান জেলা BJP সভাপতি বিশ্বজিৎ লাহিড়ি ।

হেমতাবাদের BJP বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের রহস্যজনক মৃত্যুর ঘটনায় নিলয় সিংহ এবং মাবুদ আলীকে খুনের অভিযোগে CID গ্রেপ্তার করছিল । CID তদন্তে নেমে খুনের অভিযোগ প্রমান করতে পারেনি । রায়গঞ্জ ব্লকের মোহিনী গঞ্জ গ্রামের বরবার সমবায় কৃষি উন্নয়ন সমিতি থেকে বিধায়ক কয়েক লাখ টাকা ঋণ নিয়ে এই নিলয় সিংহ এবং মাবুদ আলিকে দিয়েছিলেন ।সেই ঋণের টাকা শোধ করেনি নিলয় সিংহ এবং মাবুদ আলি । দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর পর গতকাল ভারতীয় দন্ডবিধির 306(আত্মহত্যার প্ররচনা), 420(প্রতারণা), 120 B (পূর্ব পরিকল্পনা) এবং 34 (একই ভাবনা) ধারায় তাদের অভিযুক্ত করে রায়গঞ্জ আদালতে চার্জশিট দাখিল করে CID ।

গত 13 জুলাই রায়গঞ্জ ব্লকের দেবেন মোড়ে হেমতাবাদের BJP বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছিল । এই ঘটনায় রাজ্য রাজনীতি তোলপাড় হয়ে যায় । বিধায়কের জামার পকেট থেকে একটি সুইসাইড নোট উদ্ধার হয়েছিল । সেই সুইসাইড নোটে নিলয় সিংহ এবং মাবুদ আলির নাম ছিল । মৃত দেবেনবাবুর পরিবার রায়গঞ্জ থানায় খুনের অভিযোগ দায়ের করে । রাজ্য সরকার এই ঘটনার তদন্তভার CID- এর হাতে তুলে দেয় । দুই মাসের মাথায় শুক্রবার বিকেলে CID আদালতে চার্জশিট দাখিল করে ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details