পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

সামাজিক দূরত্ব বজায় রেখেই 25 বৈশাখ পালন রায়গঞ্জে

সামাজিক দূরত্ব মেনেই 25 বৈশাখ পালিত হল রায়গঞ্জে । রবীন্দ্রনাথের মূর্তির পাদদেশে ফুল দিয়ে শ্রদ্ধা জানালেন কাউন্সিলররা । উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন ড্রাইভার্স এন্ড তৃণমূল শ্রমিক কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে ও পুলিশের পক্ষ থেকেও পালন করা হয় কবিগুরুর জন্মদিন ।

রবীন্দ্রনাথের মূর্তিতে শ্রদ্ধার্ঘ
রবীন্দ্রনাথের মূর্তিতে শ্রদ্ধার্ঘ

By

Published : May 8, 2020, 1:12 PM IST

রায়গঞ্জ, 8 মে: কোরোনা ভাইরাসের সংক্রমণ রুখতে আজ মানুষের সাধারণ জীবন বিপর্যস্ত । প্রাণভয়ে আজ মাস্কে মুখ ঢেকেছে মানুষ । বন্ধ দেবালয় । কিন্তু আজ যে 25 বৈশাখ । বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন । সারা বাংলা তথা ভারতের বিভিন্ন জায়গায় প্রতিবার এই দিনটিতে রবি প্রণাম জানান আপামর বাঙালি । কিন্তু এবারের পরিস্থিতিটা অন্যরকম । কিন্তু একেবারে কবি প্রণাম হবে না তা কি হয় ? তাই সরকারের নির্দেশ মেনে, সামাজির দূরত্ব বজায় রেখেই রায়গঞ্জে চলল রবীন্দ্রনাথ ঠাকুরকে শ্রদ্ধার্ঘ নিবেদন পর্ব ।

কবিগুরুর 125তম জন্ম বার্ষিকী উপলক্ষে পুলিশের পক্ষ থেকে আজ রায়গঞ্জের মার্চেন্টস ক্লাব মাঠে পালিত হল রবীন্দ্রনাথের জন্মদিন । অন্যদিকে রায়গঞ্জ পৌরসভার পক্ষ থেকে লকডাউনে সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি মুখে মাস্ক পরে ঠাকুরের জন্মবার্ষিকী পালন করা হল । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রায়গঞ্জ পৌরসভার পৌরপতি সন্দীপ বিশ্বাস, বিশিষ্ট শিক্ষাবিদ শুভেন্দু মুখোপাধ্যায়সহ অন্যান্য কাউন্সিলরা ।

আজ সকালে রায়গঞ্জের ঘড়িমোড় এলাকায় রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তির পাদদেশে সামাজিক দুরত্ব বজায় রেখে, মুখে মাস্ক পরে ফুল দিয়ে শ্রদ্ধা জানালেন কাউন্সিলররা । অপরদিকে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন ড্রাইভার্স এন্ড তৃণমূল শ্রমিক কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে কার্যালয়ের সামনে রবীন্দ্রনাথের জন্মদিন পালন করা হয় । এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন কৌশিক দে ।

ABOUT THE AUTHOR

...view details