পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 29, 2021, 3:12 PM IST

ETV Bharat / state

হেমতাবাদে প্রচারে বিজেপি প্রার্থী তথা প্রয়াত বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের স্ত্রী

হেমতাবাদে প্রচারে বিজেপির প্রয়াত বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের স্ত্রী তথা বিজেপির প্রার্থী চাঁদিমা রায় ৷ আজ মেয়েকে সঙ্গে নিয়ে হেমতাবাদ বিধানসভা কেন্দ্রে প্রচার শুরু করলেন তিনি ৷

bengal election 2021 bjp candidate of haemtabad chandima ray did her election campagin
হেমতাবাদে প্রচারে বিজেপি প্রার্থী তথা প্রয়াত বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের স্ত্রী

উত্তর দিনাজপুর, 29 মার্চ : অভিযোগ উঠেছিল হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন রায়কে খুন করে ঝুলিয়ে দিয়েছিল দুষ্কৃতীরা। 2020 সালের 13 জুলাই হেমতাবাদের বিজেপি বিধায়কের রহস্যজনক মৃত্যুর ঘটনায় তোলপাড় হয়েছিল গোটা বাংলা। এনিয়ে রাজ্যজুড়ে ব্যাপক আন্দোলন-বিক্ষোভ করেছিল বিজেপি। প্রয়াত বিজেপি বিধায়কের স্ত্রী চাঁদিমা রায়কে এবার হেমতাবাদ বিধানসভা কেন্দ্রে প্রার্থী করে মাস্টার স্ট্রোক দিয়েছে বিজেপি নেতৃত্ব। হেমতাবাদে আজ বিজেপির হয়ে প্রচার শুরু করলেন চাঁদিমা রায় । একমাত্র মেয়েকে সঙ্গে নিয়ে হেমতাবাদ বিধানসভা এলাকায় বাড়ি বাড়ি ঘুরে ভোট চাইলেন প্রয়াত বিজেপি বিধায়কের স্ত্রী ৷


2020 সালের 13 জুলাই সকালে উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদের বালিয়ামোড় এলাকায় একটি বন্ধ দোকানের সামনে বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়েছিল। এই ঘটনায় খুনের অভিযোগ তোলে প্রয়াত বিধায়কের পরিবার ও জেলা বিজেপি নেতৃত্ব। এনিয়ে সরগরম হয়ে ওঠে রাজ্য রাজনীতি। মৃত বিজেপি বিধায়কের পকেট থেকে সেসময় একটি সুইসাইড নোট উদ্ধার করে পুলিশ। তবে, পুরোটাই চক্রান্ত বলে অভিযোগ করে বিজেপির শীর্ষ নেতৃত্ব ৷ দলের কেন্দ্রীয় নেতৃত্ব হেমতাবাদেও যায় । রাজ্যের প্রায় সর্বত্র আন্দোলনে নামে বিজেপি । এরপরেই ঘটনার তদন্তে নামে সিআইডি । গ্রেফতার করা হয় সুসাইড নোটে উল্লিখিত দুই ব্যক্তিকে ।

এরপর কেটে গিয়েছে বেশ কয়েকটা মাস। শুরু হয়ে গিয়েছে 2021-এর বিধানসভা নির্বাচন । সিপিআইএম থেকে বিজেপিতে যাওয়া হেমতাবাদের প্রয়াত বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের স্ত্রী চাঁদিমা রায়কে হেমতাবাদ বিধানসভা কেন্দ্রের প্রার্থী করেছে গেরুয়া শিবির । সিপিআইএমের জয়ী বিধায়ক দেবেন্দ্রনাথ রায় বিজেপি দলে যোগদান করায় এলাকায় কিছুটা প্রভাব বিস্তার করেছিল গেরুয়া সংগঠন । আচমকা তাঁর মৃত্যুতে এই কেন্দ্রে সহানুভূতির হাওয়া টানতে প্রয়াত বিধায়কের স্ত্রীকে প্রার্থী করেছে বিজেপি ৷ ।

হেমতাবাদে প্রচারে বিজেপি প্রার্থী তথা প্রয়াত বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের স্ত্রী

আরও পড়ুন : শিলিগুড়িতে বসন্ত উৎসবে মাতলেন নির্বাচনী প্রার্থীরা

একমাত্র মেয়েকে সঙ্গে নিয়ে প্রচারে বেরিয়ে প্রয়াত স্বামীর হাত ধরে এলাকার উন্নয়নের কথা ও বিজেপির নেতৃত্বে সোনার বাংলা গড়ার কথা ভোটারদের কাছে বলছেন চাঁদিমা রায় । হেমতাবাদ বিধানসভা এলাকায় কলেজ স্থাপন এবং মহারাজা এলাকায় নতুন থানা ও ব্লক করার প্রতিশ্রুতি দিচ্ছেন বিজেপি প্রার্থী।

ABOUT THE AUTHOR

...view details