পশ্চিমবঙ্গ

west bengal

রায়গঞ্জে পুলিশকর্মীদের উৎসাহ দিতে আয়োজিত সচেতনতা শিবির

By

Published : Jun 12, 2020, 9:30 PM IST

দেশজুড়ে কোরোনা ভাইরাস আতঙ্ক শুরু হওয়ার পর থেকে বাড়তি চাপ নিয়ে কাজ করতে হচ্ছে পুলিশকর্মীদের। তাই এবার পুলিশকর্মীদের সচেতনতা ও মনোবল বাড়াতে রায়গঞ্জ পুলিশ জেলার পক্ষ থেকে আয়োজন করা হল সচেতনতা শিবিরের।

রায়গঞ্জ জেলা পুলিশ
রায়গঞ্জে পুলিশ সচেতনতা শিবির

রায়গঞ্জ, 12জুন : গত প্রায় তিন মাস ধরে অক্লান্তপরিশ্রম করে চলেছেন রায়গঞ্জ পুলিশ জেলা এলাকার সমস্ত থানার কর্মীরা। তাদের এবংতাদের পরিবারের যে কোনো প্রয়োজনে রায়গঞ্জ পুলিশ জেলা সর্বদাই পাশে দাঁড়াবে।শনিবার রায়গঞ্জ থানায় সচেতনতা প্রচার করতে গিয়ে ঠিক এমন ভাবেই পুলিশকর্মীদেরউৎসাহিত করলেন জেলা পুলিশ সুপার সুমিত কুমার । এর পাশাপাশি কীভাবে কোরোনামোকাবিলায় সচেতনতা বজায় রেখে,সুরক্ষিত থেকে নিজের দায়িত্ব কর্তব্য পালন করতে হবে সেসম্পর্কেও থানার পুলিশ কর্মীদের সঙ্গে আলোচনা করেন তিনি।

দেশজুড়েকোরোনা ভাইরাস আতঙ্ক শুরু হওয়ার পর থেকে বাড়তি চাপ নিয়ে কাজ করতে হচ্ছেপুলিশকর্মীদের। দেশের প্রত্যেকটি জায়গাতেই পুলিশকর্মীরা অক্লান্ত পরিশ্রম করেযাচ্ছেন। বাদ যাননি রায়গঞ্জ পুলিশ জেলার প্রত্যেকটি থানার কর্মীরা । প্রথম দিনথেকে শুরু করে আজ পর্যন্ত বিভিন্ন জায়গায় আইন-শৃঙ্খলা বজায় রাখার পাশাপাশিনিজেদের প্রাণের ঝুঁকি নিয়ে কোরোনা মোকাবিলাতেও কাজ করতে হচ্ছে তাদের। সেই কারণেইএদিন রায়গঞ্জ থানায় একটি সচেতনতা শিবিরের আয়োজন করেন রায়গঞ্জ পুলিশ জেলারআধিকারিকরা।

শিবিরেউপস্থিত হয়ে পুলিশ কর্মীদের মনোবল বাড়ানোর জন্য আলোচনা সভায় অংশগ্রহণ করেন জেলাপুলিশ সুপার সুমিত কুমার । তিনি প্রত্যেক পুলিশকর্মীকে যথাযথ সুরক্ষা ব্যবস্থানিয়ে কাজ করার উপদেশ দেন। তার পাশাপাশি যেকোনো প্রয়োজনে সরাসরি তার সঙ্গে কথাবলার জন্য পরামর্শ দেন তিনি। তিনি বলেন, “প্রত্যেক পুলিশকর্মীদের জন্যইতিমধ্যেই বিমার ব্যবস্থা করেছে সরকার। তাছাড়াও যদি কখনো কিছু প্রয়োজন হয় তবেপ্রত্যেক পুলিশকর্মীর পরিবারের পাশে দাঁড়াবে রায়গঞ্জ পুলিশ।

ABOUT THE AUTHOR

...view details