পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Abdul Karim Chowdhury: কথা দিয়েও গেলেন না অভিষেক, দলের সেকেন্ড ইন কমান্ডের আচরণে হতাশ তৃণমূল বিধায়ক

তৃণমূল কংগ্রেসের ইসলামপুরের বিধায়কের বাড়িতে এলেন না অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ৷ ইসলামপুরে এসেও বিধায়কের সঙ্গে দেখা না করায় স্বভাবতই হতাশ আবদুল করিম চৌধুরী। পালটা অভিষেকের সভা বয়কট বিধাযক এবং তাঁর অনুগামীদের ৷

By

Published : Apr 30, 2023, 5:57 PM IST

Etv Bharat
অভিষেকের আচরণে হতাশ তৃণমূল বিধায়ক

অভিষেকের আচরণে হতাশ তৃণমূল বিধায়ক

রায়গঞ্জ, 30 এপ্রিল: এলাকায় জনসংযোগে গেলেও দলের তৃণমূল বিধায়কের বাড়ির ত্রিসীমানাতেও গেলেন না তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। আর ইসলামপুর এসেও তাঁর সঙ্গে দেখা না-করায় যারপরনাই ক্ষুব্ধ এবং হতাশ বিধায়ক আবদুল করিম চৌধুরী। পালটা রবিবার নিজের বিধানসভা এলাকাতেই অভিষেকের জনসংযোগ যাত্রা এড়িয়ে গেলেন তৃণমূলের বিদ্রোহী বিধায়ক ৷

সম্প্রতি একাধিক ইস্যুতে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তৃণমূলেরই ইসলামপুরের বিধায়ক ৷ এদিনও তার ব্য়তিক্রম হল না ৷ অভিষেকের জনসংযোগ যাত্রার সভায় আমন্ত্রণ পাননি বলে দাবি করেছেন তৃণমূল বিধায়ক ৷ আর তার জেরেই তিনি অভিষেকের সভায় যাননি বলে জানিয়েছেন ৷ পাশাপাশি রীতিমতো হুঁশিয়ারির সঙ্গে অভিষেকের উদ্দেশে চ্যালেঞ্জও ছুঁড়ে দিয়েছেন বিধায়ক ৷ তাঁর দাবি, এলাকার বিধায়ক যেখানে নেই সেখানে নেই এলাকার মানুষও ৷ এদিন ইসলামপুরের বিধায়কের বক্তব্যের ফলে এলাকায় তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীকোন্দল বজায় থাকল বলেই মনে করছে রাজনৈতিক মহল ৷ বিধায়ক অবশ্য গোটা ঘটনার জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়কেই কাঠগড়ায় তুলেছেন।

উল্লেখ্য, দলীয় সূত্রে খবর, ইসলামপুর ব্লকে তৃণমূল কংগ্রেসের বিধায়ক আব্দুল করিম চৌধুরীর সঙ্গে জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালে বিবাদ চরমে উঠেছে। বিধায়কের অভিযোগ, ব্লক সভাপতি জাকির হোসেন এলাকায় সন্ত্রাস সৃষ্টি করছে ৷ করিম চৌধুরীর অনুগামীদের গুলি করে হত্যা করছে। পঞ্চায়েতে দূর্নীতির বিরুদ্ধেও তিনি লড়াই চালাবেন বলে সাফ জানিয়ে দিয়েছেন। ব্লক সভাপতি জাকির হোসেনকে সরিয়ে দেওয়ার দাবিতেও সোচ্চার হতে দেখা গিয়েছিল তাঁকে। সেই অভিমানকে ভাঙাতে রবিবার ইসলামপুরের বিধায়ক করিম চৌধুরীর বাড়িতে আসার কথা ছিল অভিষেকের। বিধায়কের দাবি, পুলিশের তরফ থেকে অভিষেকের আসার কথা জানানো হয়েছিল তাঁকে।

এরপরই করিম চৌধুরীর বাসভবন সেজে উঠেছিল। চোপড়ার সভা শেষ করে অভিষেক ইসলামপুরের সভাস্থলে পৌঁছলেও করিম চৌধুরীর বাড়িতে এদিন যাননি। অভিষেক না আসায় হতাশ দেখা যায় করিম চৌধুরীকে। পালটা অভিষেক বাড়িতে না-আসায় তাঁর সভাস্থলেও গেলেন না তৃণমূল বিধায়ক। করিম চৌধুরী জানিয়েছেন, বাড়িতে আসার কথা বলে না-আসায় তিনি দুঃখ পেয়েছেন। তাঁর হাজার হাজার সহকর্মীরাও অভিষেকের এই আচরণে দুঃখ পেয়েছেন। অভিষেক মমতা বন্দ্যোপাধ্যায়ের পরের নেতা। 11 বারের একজন বিধায়ককে এভাবে আঘাত দিয়ে ঠিক কাজ যে অভিষেক করেননি তাও এদিন স্পষ্ট করে দিয়েছেন করিম চৌধুরী ৷ তিনি সভায় না-যাওয়ায় তাঁর অনুগামীরাও এদিন অভিষেকের সভায় যায়নি বলে দাবি করেন ইসলামপুরের বিধায়ক।

আরও পড়ুন: 'মন কি বাত'-এর স্ক্রিনিংয়ে ঠাঁই পায়নি তাঁর কাহিনী, রাজ্যপালের সম্মান প্রত্যাখ্যান সইদুলের

ABOUT THE AUTHOR

...view details