পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

যুবকের মৃত্যুতে দত্তপুকুরে 144 ধারা, বন্ধ ইন্টারনেট পরিষেবা

মঙ্গলবার রাতে আরশাদুল ইসলাম নামে এক যুবককে খুনের অভিযোগ ওঠে স্থানীয় ক্লাবের বিরুদ্ধে । তারপর এলাকায় ভাঙচুর চালায় ক্ষিপ্ত জনতা । দু'দফায় রেল অবরোধ হয় । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুরো এলাকায় 144 ধারা জারি করেছে প্রশাসন ।

By

Published : Jan 2, 2020, 5:34 AM IST

dutta pukur
ছবি

দত্তপুকুর, 2 জানুয়ারি : যুবকের মৃত্যু ঘিরে উত্তেজনা দত্তপুকুর এলাকায় । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে 144 ধারা জারি করল জেলা প্রশাসন । বন্ধ রয়েছে ইন্টারনেট পরিষেবাও । RAF ও কমব্যাট ফোর্স মোতায়েন করা হয়েছে পুরো এলাকায় । বন্ধ দোকানপাট ।

স্থানীয় এক যুবককে পিটিয়ে খুন করে ঝুলিয়ে দেওয়ার অভিযোগে মঙ্গলবার রাত থেকে ব্যাপক উত্তেজনা ছড়ায় দত্তপুকুরে । মৃতের নাম আরশাদুল ইসলাম (30) । নরসিংহপুর মসজিদপাড়ায় বাড়ি । একটি ক্লাবঘর থেকে ওই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয় । এই ঘটনার পর থেকেই ক্ষিপ্ত জনতা ওই ক্লাবে ঢুকে ভাঙচুর চালায় । ক্লাবের সামনের রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভও দেখানো হয় । খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছায় দত্তপুকুর থানার পুলিশ । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয় । কিন্তু বিক্ষুব্ধ জনতাকে সামাল দেওয়া যায়নি । পাঁচটি বাড়ি ও চারটি দোকান ভেঙে ফেলা হয় । গতকাল সকালেও দু'দফায় রেল অবরোধ হয় । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শেষমেশ পুরো এলাকায় 144 ধারা জারি করে প্রশাসন ।

স্থানীয়দের তরফে জানা গেছে, দত্তপুকুর হাট এলাকায় মেলায় দোকান দিয়েছিলেন আরশাদুল । মঙ্গলবার সন্ধ্যায় মেলায় এক মহিলা ক্রেতার সঙ্গে বচসা হয় তার । সেই সময় ওই মহিলাকে কটূক্তি করে আরাশাদুল । তা নিয়ে ঝামেলা বেধে যায় স্থানীয় একটি ক্লাবের সদস্যদের সঙ্গে । অভিযোগ, ওই যুবককে ক্লাবের ছেলেরা মারধর করে । পরে রাতে ক্লাবের মধ্যেই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয় । তারপরই শুরু হয় গন্ডগোল । ক্লাবের সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে ক্ষিপ্ত জনতা । চলে অবরোধও । কিন্তু সেই চেষ্টা ব্যর্থ হয় । পরিস্থিতির সামাল দিতে আশপাশের থানা থেকে আরও পুলিশ আসে । অবশেষে RAF ও কমব্যাট ফোর্স নামিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয় । আপাতত, 144 ধারা জারি ।

ABOUT THE AUTHOR

...view details