পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 20, 2021, 7:09 PM IST

ETV Bharat / state

মিনাখাঁয় দিলীপের নেতৃত্বে চলা পরিবর্তন যাত্রায় হামলা

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের উপস্থিতিতেই বিজেপির পরিবর্তন যাত্রার রথে হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে ৷ ঘটনায় বিজেপি কর্মীদের বিরুদ্ধে পালটা তৃণমূলের কার্যালয়ে হামলা চালানো হয় বলে অভিযোগ উঠেছে ৷

attack on bjp paribartan rath yatra in north 24 parganas minakha
মিনাখাঁয় দিলীপ ঘোষের উপস্থিতিতে পরিবর্তন যাত্রার রথে হামলা

মিনাখাঁ(উত্তর 24 পগরনা), 20 ফেব্রুয়ারি : বিজেপির পরিবর্তন যাত্রার রথে হামলা। পালটা হামলায় ভাঙচুর হয় তৃণমূল কার্যালয়ে । শনিবার বিকেলে শাসক-বিরোধীর হামলা ও পালটা হামলার ঘটনাটি ঘটেছে উত্তর 24 পরগনার মিনাখাঁয়। এদিন দলের ওই মিছিলে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ । স্বাভাবিকভাবে দ্রুত উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

মিনাখাঁয় দিলীপের নেতৃত্বে চলা পরিবর্তন যাত্রায় হামলা

আরও পড়ুন :সায়ন্তন বসুর নেতৃত্বে জলপাইগুড়িতে বিজেপির পরিবর্তন যাত্রা

পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার বিকেলে দিলীপ ঘোষের নেতৃত্বে বিজেপির পরিবর্তন যাত্রার রথ পৌঁছায় মিনাখাঁ থানার পাশে। কয়েক হাজার বিজেপি কর্মী ওই রথের সঙ্গে হাঁটেন। অভিযোগ, ওই রথযাত্রার মিছিল যখন মিনাখাঁ থানা সংলগ্ন বাসন্তী হাইওয়ের মালঞ্চ-কুশগ্রাম মোড়ের কাছে পৌঁছায়, তখন আচমকা রাস্তার পাশের তৃণমূলের কার্যালয় থেকে হামলা চালানো হয়। ভাঙচুর চালানো হয় ওই রথে। বিজেপি কর্মীরা পালটা তৃণমূলের ওই পার্টি অফিসে হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে ।

পারস্পরিক হামলায় দু'পক্ষের 15 জখম হয়েছে। পুলিশ অবশ্য দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরে বিজেপি কর্মীরা মালঞ্চ বাজারের কাছে কলকাতা-বাসন্তী হাইওয়েতে অবরোধ করেন। বিজেপির অভিযোগ, সন্ধের পর মালঞ্চ এলাকায় তৃণমূল বোমাবাজি করেছে। যদিও সেই অভিযোগ অস্বীকার করে তৃণমূল।

ABOUT THE AUTHOR

...view details