পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 24, 2022, 7:49 PM IST

ETV Bharat / state

Chiranjeet on New Governor: মনের মতো রাজ‍্যপাল পেয়েছি, আনন্দ বোসের প্রশংসা চিরঞ্জিতের

পশ্চিমবঙ্গের বর্তমান রাজ্যপাল সি ভি আনন্দ বোসের (Bengal Governor CV Ananda Bose) ভূয়সী প্রশংসা করলেন উত্তর 24 পরগনার বারাসতের বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী (Chiranjeet Chakraborty) । তাঁর কথায়, ‘‘মনের মতো রাজ‍্যপাল পেয়েছি আমরা ।’’

Chiranjeet Chakraborty
চিরঞ্জিত চক্রবর্তী

বারাসতের বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী

বারাসত (উত্তর 24 পরগনা), 24 ডিসেম্বর: জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar) বিতর্ক সরিয়ে এবার পশ্চিমবঙ্গের বর্তমান রাজ্যপাল সি ভি আনন্দ বোসের (Bengal Governor CV Ananda Bose) ভূয়সী প্রশংসা করতে শোনা গেল শাসক দলের তারকা বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তীকে (Chiranjeet Chakraborty) । তিনি বলেন, "আমাদের মনের মতো রাজ্যপাল হয়েছে । উনি একজন দক্ষ প্রশাসক । তাই, তিনি ভালো কাজ করছেন । ওঁর কাজকর্মে আমরা খুব খুশি ৷"

শনিবার উত্তর 24 পরগনার বারাসতে তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) এক কর্মসূচিতে যোগ দেন স্থানীয় বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী ৷ সেখানে গিয়ে আবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও (Suvendu Adhikari) কটাক্ষ করেছেন তিনি । চিরঞ্জিত বলেন, "সংবিধান মেনে রাজ্যপাল সরকারের সঙ্গে সহমত রেখে স্বাভাবিক কাজকর্ম করবেন ৷ এটাই স্বাভাবিক । সেটা হয়তো পছন্দ হচ্ছে না শুভেন্দুদের । তাই, তিনি চটে গিয়ে বলতে শুরু করেছেন এই রাজ্যপালের সঙ্গে তৃণমূলের সখ্যতা রয়েছে ।

এর পরই বারাসতের বিধায়কের সংযোজন, ‘‘তাই, যদি হয়ে থাকে তাহলে তো শুভেন্দুর কথাতেই স্পষ্ট আগের রাজ‍্যপাল (জগদীপ ধনকড়)-এর সঙ্গে বিজেপির (BJP) দহরম মহরম ছিল । আমার চাই না রাজ‍্যপাল কোনও দলের হয়ে কাজ করুক ৷ রাজভবন কোনও দলের পার্টি অফিস হয়ে উঠুক সেটাও হওয়া উচিত নয় । যেটা বড় করে দেখা দিয়েছিল আগের রাজ‍্যপালের ক্ষেত্রে ৷"

এদিকে, প্রাক্তন ও বর্তমান রাজ্যপালের মধ্যে পার্থক্য বোঝাতে গিয়ে তৃণমূলের তারকা বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী বলেন, "আগের রাজ্যপাল এসেছিলেন পলিটিক্স (রাজনীতি) থেকে । কিন্তু এই রাজ‍্যপাল প্রশাসনে কাজ করা লোক । অ্যাডমিনিস্ট্রেশন (প্রশাসন) খুব ভালো বোঝেন উনি । ওঁর সঙ্গে দেখা হওয়ায় বুঝতে পেরেছি অমায়িক লোক তিনি । অসম্ভব ভালো কথা বলেন রাজ‍্যপাল । পারফেক্ট, জেন্টালম্যান লোকেরই রাজ‍্যপাল পদে বসা উচিত । যেটা সি ভি আনন্দ বোসের মধ্যে রয়েছে । আমি খুব পছন্দ করি ওঁকে ৷"

এখানে উল্লেখ করা প্রয়োজন, 2019 সালের মাঝামাঝি বাংলার রাজ্যপাল হয়ে আসেন জগদীপ ধনকড় ৷ 2022-এর জুলাই পর্যন্ত তিনি দায়িত্বে ছিলেন ৷ উপ-রাষ্ট্রপতি পদে প্রার্থী হওয়ায় তিনি পদত্যাগ করেন ৷ তিন বছরের কার্যকালে তাঁর সঙ্গে রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) একাধিক বিষয় নিয়ে বিবাদ হয়েছিল ৷ তবে তার পর থেকে অস্থায়ী রাজ্যপাল লা গণেশনের সময় ও বর্তমান রাজ্যপালের সময়ে এখনও পর্যন্ত কোনও বিবাদ হয়নি ৷

আরও পড়ুন:ঠগ বাছতে গাঁ উজাড় হয়ে যাবে, রাজ্য সরকারের দুর্নীতি প্রসঙ্গে দলের অস্বস্তি বাড়ালেন চিরঞ্জিত

ABOUT THE AUTHOR

...view details