পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 12, 2022, 9:48 PM IST

ETV Bharat / state

Police Bite Incident: চাকরিপ্রার্থীর হাতে কামড়ের ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি তৃণমূলের

এবার তৃণমূলের মিছিলে (TMC Rally) চাকরিপ্রার্থীর হাতে কামড়ের ঘটনার (Police Bite Incident) পূর্ণাঙ্গ তদন্তের দাবি উঠল ৷ দমদমের সাংসদ সৌগত রায় (Saugata Roy) ও কামারহাটির বিধায়ক মদন মিত্রের (Madan Mitra) মুখে শোনা গিয়েছে এই কথা ৷

TMC
TMC

বেলঘরিয়া, 12 নভেম্বর: চাকরিপ্রার্থী অরুণিমা পালের ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি উঠল বেলঘড়িয়ায় রাস্তায় তৃণমূলের মিছিলে (TMC demanded investigation on police bite incident)। বৃহস্পতিবার অরুণিমা জামিনে মুক্তি পেয়ে রাতে বেলঘরিয়ার বাড়িতে ফেরেন । তারপর থেকে তিনি সংবাদ শিরোনামে চলে আসায় অসস্তিতে পড়ে তৃণমূল । তড়িঘড়ি শুক্রবার সন্ধ্যায় তৃণমূলের তরফে সিএএ-এর বিরোধিতা করে একটি মিছিল (TMC Rally) করা হয় । মিছিলের নেতৃত্বে ছিলেন দমদমের সাংসদ সৌগত রায় (Saugata Roy) ও কামারহাটির বিধায়ক মদন মিত্র (Madan Mitra) ।

মিছিল শুরু হওয়ার আগেই সূচনা মঞ্চ থেকে সৌগত রায় সংবাদ মাধ্যম-সহ অরুণিমার ঘটনা সত্যতা নিয়ে প্রশ্ন তোলেন । পাশাপাশি স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ও বিধায়ক অজিত মাইতির কথা সমর্থন করেন । তিনি বলেন, "পুলিশকে উত্তপ্ত করলে এ ধরনের ঘটনা ঘটতেই পারে ।"

এর পাশাপাশি বিধায়ক মদন মিত্রও অরুণিমার ঘটনা সত্যতার যাচাইয়ের দাবি তোলেন ৷ এই ঘটনা নিয়ে বিজেপি ও সিপিএমকে কার্যত হুঁশিয়ারি দেন তিনি । এ ছাড়াও নন্দীগ্রামের কো-অপারেটিভ ব্যাংকের বিজেপি ও সিপিএমের একজোট হয়ে তৃণমূলকে পরাস্ত করার ঘটনার জন্য তাদেরকে হুঁশিয়ারি দেন । তিনি হুংকারের সঙ্গে বলেন, "যদি ওপর মহলের নির্দেশ হয়, এক ঘন্টার মধ্যে বিরোধীদের খুঁজে পাওয়া যাবে না ৷ সমস্ত পার্টি অফিস বন্ধ হয়ে যাবে। বিজেপির তরফে ডিসেম্বরে সরকারকে বিপাকে ফেলার যে রটনা রটানো হচ্ছে, তার সঙ্গে সিপিএমের যোগাযোগ রয়েছে ৷"

উল্লেখ্য, 9 নভেম্বর টেট চাকরিপ্রার্থীদের বিক্ষোভ চলছিল । বুধবার ক্যামাক স্ট্রিট এলাকায় আন্দোলনরত প্রার্থীদের দিকে তেড়ে যান পুলিশ কর্মীরা । অভিযোগ, চাকরিপ্রার্থীদের একপ্রকার গায়ের জোরে ধরে নিয়ে প্রিজন ভ্যানে তোলা হয় (TET Agitation Incident)। কলকাতা পুলিশের ডিসি (সাউথ) আইন-শৃঙ্খলার ডিউটিতে ছিলেন কর্তব্যরত মহিলা কনস্টেবল ইভা থাপা । এই মহিলা কনস্টেবলের বিরুদ্ধে অভিযোগ, তিনি চাকরিপ্রার্থী অরুণিমা পালের হাতে কামড়ে দিয়েছেন ।

চাকরিপ্রার্থীর হাতে কামড়ের ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি তৃণমূলের

আরও পড়ুন:চাকরিপ্রার্থীর হাতে কামড় ! অভিযুক্ত মহিলা কনস্টেবলকে তলব লালবাজারের

এদিন আহত অরুণিমা পাল-সহ 30 জনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করে হেয়ার স্ট্রিট থানায় আনা হয় । পরে আদালত থেকে জামিন পেয়ে স্বাস্থ্য পরীক্ষা করান অভিযোগকারী চাকরিপ্রার্থী অরুণিমা পাল । মহিলা পুলিশের কামড়ানোর ঘটনায় রাজ্য রাজনীতি তোলপাড় হয়ে ওঠে । শুক্রবার নবান্নের তরফ থেকে কলকাতা পুলিশের নগরপাল বিনীত গোয়েলকে তদন্তের নির্দেশ দেওয়া হয় ।

ABOUT THE AUTHOR

...view details