পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 28, 2020, 12:45 PM IST

ETV Bharat / state

গাইঘাটায় BJP কর্মীর মেয়েকে কটূক্তি ঘিরে বোমাবাজি , জখম 6

শুক্রবার রাতে ফুলসরার বকচরা গ্রামের স্থানীয় এক BJP সমর্থকের মেয়েকে কু-প্রস্তাব দেওয়ার অভিযোগ ওঠে পার্শ্ববর্তী তৃণমূলের সমর্থকদের বিরুদ্ধে । এর প্রতিবাদ করতে এগিয়ে আসে ওই যুবতির পরিবার এবং স্থানীয় BJP সমর্থকেরা । এর জেরেই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয় ।

Gaighata
জখম ব্যক্তি

গাইঘাটা , 28 জুন : BJP কর্মীর মেয়েকে কুপ্রস্তাবের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে । এই নিয়ে শুক্রবার রাতে BJP-তৃণমূলের মধ্য়ে সংঘর্ষ বাধে । যার জেরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে গাইঘাটা থানার ফুলসরা গ্রাম পঞ্চায়েতের বকচরা গ্রামে । সংঘর্ষের ঘটনায় দুই পক্ষের ছয় জন জখম হয়েছে । BJP-র অভিযোগ , স্থানীয় এক BJP সমর্থকের মেয়েকে কুপ্রস্তাব দেয় তৃণমূলের সমর্থকরা । তার প্রতিবাদ করতে গিয়ে তাদের উপর তৃণমূল হামলা চালায় । মারধর করে BJP কর্মীদের । এমনকী ,তৃণমূলের কর্মীরা এলাকায় বোমাবাজি চালায় বলে অভিযোগ । স্থানীয় তৃণমূল নেতৃত্ব অবশ্য কুপ্রস্তাবের অভিযোগ অস্বীকার করেছে ।

গাইঘাটা থানার পুলিশ জানিয়েছে , ফুলসরার গন্ডগোল প্রথমে দুই পক্ষের কয়েকজন মদ্যপদের মধ্যেই ঘটেছিল । পরে সেটা রাজনৈতিক রং নিয়েছে । দুই পক্ষ একে অপরের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে । পুলিশ অভিযোগের ভিত্তিতে দুই পক্ষের আট জনকে গ্রেপ্তার করেছে । ধৃতদের শনিবার বনগাঁ আদালতে তোলা হয়েছিল । বিচারক ধৃতদের জেল হেপাজতের নির্দেশ দিয়েছেন । এই ঘটনায় শুক্রবার রাত থেকে রাজনৈতিক উত্তেজনা থাকায় এলাকায় পুলিশের টহলদারি চলছে ।

স্থানীয় সূত্রে জানা গেছে , শুক্রবার রাতে ফুলসরার বকচরা গ্রামের স্থানীয় এক BJP সমর্থকের মেয়েকে কু-প্রস্তাব দেওয়ার অভিযোগ ওঠে পার্শ্ববর্তী তৃণমূলের সমর্থকদের বিরুদ্ধে । এর প্রতিবাদ করতে এগিয়ে আসে ওই যুবতির পরিবার এবং স্থানীয় BJP সমর্থকেরা । এর জেরেই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয় । অভিযোগ লাঠি, দা নিয়ে একে অপরের উপর হামলা চালায় । এলাকায় বোমাবাজির ঘটনাও ঘটেছে বলে স্থানীয় গ্রামবাসীদের অভিযোগ । ফলে এলাকায় ব্যাপক উত্তেজনা তৈরি হয় । পরে গাইঘাটা থানার পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয় ।

ওই যুবতির মায়ের অভিযোগ , "প্রতিবেশী তৃণমূলের কয়েকজন আমার মেয়েকে লক্ষ্য করে অশালীন কথা বলে । মেয়েকে হেনস্থা করে । আমরা BJP করি । এর প্রতিবাদ করতে গিয়ে তৃণমূলের হাতে আক্রান্ত হয়েছে BJP-র সমর্থকরা । "

BJP-র বারাসত সাংগঠনিক জেলার সভাপতি শংকর চট্টোপাধ্যায় বলেন , "তৃণমূলের আমলে মা , বোনদের সম্মান নেই । গাইঘাটার ফুলসরার ঘটনার ধিক্কার জানাই । তৃণমূল সব জায়গায় অত্যাচার চালাচ্ছে । পুলিশের সাহায্যে বেঁচে যাচ্ছে ।"

অন্যদিকে , বনগাঁ দক্ষিণ বিধানসভা তৃণমূল কংগ্রেসের বিধায়ক সুরজিৎ কুমার বিশ্বাস বলেন , "ফুলসরায় এরকম কোনও কুপ্রস্তাবের ঘটনা ঘটে নি । মিথ্যে অভিযোগ ।" তিনি দাবি করেন , বাস্তবে তৃণমূল আক্রান্ত হয়েছে BJP-র কাছে । BJP নিজেদের দ্বন্দ্ব তৃণমূলের ঘাড়ে চাপাচ্ছে । তৃণমূলের ছেলেরা কোনও বোমাবাজি করেনি । "

ABOUT THE AUTHOR

...view details