পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 17, 2022, 7:43 PM IST

ETV Bharat / state

CPM on Minakhan Blast Issue: মিনাখাঁ বোমা বিস্ফোরণকাণ্ডে সিপিএমের বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে উত্তেজনা

বোমা বিস্ফোরণে মিনাখাঁয় বালিকার মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল করে সিপিএম(CPM on Minakhan Blast Issue)৷ মিনাখাঁ থানার ভিতরে ঢুকে পড়েন বেশ কয়েকজন সিপিএম কর্মী ৷ তার জেরেই উত্তেজনার সৃষ্টি হয় ৷

Etv Bharat
মিনাখাঁ বিস্ফোরণকাণ্ডে সিপিএমের বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে উত্তেজনা

বসিরহাট, 17 নভেম্বর: মিনাখাঁ বিস্ফোরণকাণ্ডে সিপিএমের বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে বৃহস্পতিবার তীব্র উত্তেজনা ছড়াল মিনাখাঁ থানা চত্বরে(Tension Created Around CPMs Protest Agitation on Minakhan Blast)। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, বাকবিতণ্ডা বাদ গেল না কিছুই ৷ দলীয় পতাকা হাতে থানার মূল ফটকের ভিতরেও ঢোকার চেষ্টা করেন বিক্ষোভকারী সিপিএম কর্মী-সমর্থকরা । তা আটকাতে গেলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বেঁধে যায় বিক্ষোভকারীদের । শেষে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয় ।

বিক্ষোভকারীদের দাবি,"মিনাখাঁ থানা এলাকায় বেআইনি সমস্ত বোমা-বন্দুক উদ্ধার করতে হবে । শান্তি ফিরিয়ে আনতে হবে এলাকায় । পুলিশকে নিরপেক্ষভাবে কাজ করতে হবে । দ্রুত বোমা ও বন্দুক উদ্ধার না-হলে বড়সড় আন্দোলনে নামবে সিপিএম নেতৃত্ব।

মিনাখাঁ বিস্ফোরণকাণ্ডে বৃহস্পতিবার বিকেলে দলীয় কার্যালয় থেকে মিছিল করে এসে প্রথমে থানার সামনে জমায়েত হন সিপিএমের কর্মী-সমর্থকরা । সেখানেই প্ল্যাকার্ড হাতে শুরু হয়ে যায় তুমুল বিক্ষোভ । চলে অহরহ স্লোগানও । বিক্ষোভ-স্লোগানে সরগরম হয়ে ওঠে থানা চত্বর। বিস্ফোরণে নাবালিকার মৃত্যুর ঘটনায় পুলিশের ভূমিকায় প্রশ্ন তুলে সরব হন বিক্ষোভকারীরা । তারই মধ্যে পুলিশের চোখ এড়িয়ে বিক্ষোভরত সিপিএম কর্মীদের একাংশ মিনাখাঁ থানার মূল ফটকের ভিতরে ঢুকে পড়ে । বাধা দিতে গেলে ধস্তাধস্তি বেঁধে যায় কর্তব্যরত পুলিশ কর্মীদের সঙ্গে । চলে বাকবিতণ্ডাও । কোনওক্রমে পরিস্থিতির সামাল দেন তাঁরা । বেশ কিছুক্ষণ বিক্ষোভ চলার পর পুলিশের আশ্বাসে শেষমেশ সিপিএমের কর্মী-সমর্থকরা সরে যান সেখান থেকে ।

আরও পড়ুন :নারকেল ভেবে মজুত রাখা বোমাতে হাত, প্রাণ গেল বালিকার

এই বিষয়ে সিপিএমের মিনাখাঁ এরিয়া কমিটির সম্পাদক প্রদ্যুৎ রায় বলেন, "গ্রামে গ্রামে বোমা ও বন্দুক মজুত করা হচ্ছে । পুলিশ কিছু জানে না এটা হতে পারে না । পুলিশ এখন তৃণমূলের তাঁবেদারি করা ছাড়া আর কিছুই করে না । সিপিএমের কর্মী-সমর্থকরা কোথায় কী করছে সেই বিষয়ে তথ্য সংগ্রহ করা । অথচ, তৃণমূলের দুষ্কৃতীরা পঞ্চায়েত ভোটের আগে আগ্নেয়াস্ত্র, বোমা মজুত করে রাখছে সে বিষয়ে কোনও তথ্য সংগ্রহ করা হচ্ছে না । পঞ্চায়েত ভোটে তৃণমূল বিরোধীশূন্য করার খেলায় নেমেছে । সেখানে সিপিএম দল তো রয়েছেই । নিজের দলের নেতা-কর্মীরাও ছাড় পাচ্ছে না । এটাই তৃণমূলের আসল খেলা । এর বিরুদ্ধেই আমাদের প্রতিবাদ,আন্দোলন ।"


এদিকে, মিনাখাঁ বিস্ফোরণকাণ্ডে নিহত নাবালিকার মৃত্যুর ঘটনায় চাঁপালি অঞ্চলের তৃণমূল সভাপতি আজিজুল গাজীর গ্রেফতারের দাবিতে এদিন বিকেলে নূরপুর হাটখোলা বাজারে দলীয় পতাকা হাতে নিয়ে বিক্ষোভ দেখায় দলেরই একাংশ । তাঁদের দাবি, এই ঘটনায় শুধু আবুল হোসেন গাইনকে গ্রেফতার করলেই চলবে না । ঘটনার মাস্টার মাইন্ড আজিজুল গাজিকেও গারদে ভরতে হবে ।

আরও পড়ুন :বোমা বিস্ফোরণে শিশুমৃত্যু, কয়েকঘণ্টার মধ্যে বসিরহাট থেকে পুলিশের জালে প্রধান অভিযুক্ত

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details