পশ্চিমবঙ্গ

west bengal

স্কুলে সরস্বতী পুজো চালুর দাবিতে রাস্তায় প্রতিমা রেখে বিক্ষোভ পড়ুয়াদের

স্কুলে সরস্বতী পুজো শুরু এবং হামলাকারী দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবিতে সোমবার ফের আন্দোলনে নামে পড়ুয়ারা । হাতে প্ল্যাকার্ড নিয়ে তারা হাড়োয়া থানার সামনে বিক্ষোভ দেখায় । থানার সামনের রাস্তার উপর সরস্বতী ঠাকুর রেখে চলে বিক্ষোভ । পড়ুয়ারা ছাড়াও বিক্ষোভে শামিল হন অভিভাবক ও স্থানীয় বাসিন্দারা ।

By

Published : Jan 27, 2020, 10:32 PM IST

Published : Jan 27, 2020, 10:32 PM IST

students protesting in front of the police station
থানার সামনে বিক্ষোভ পড়ুয়াদের

হাড়োয়া, ২৭ জানুয়ারি: স্কুলে সরস্বতী পুজো চালুর দাবিতে ফের পথে নামল হাড়োয়ার চৌহাটা আদর্শ উচ্চবিদ্যালয়ের পড়ুয়ারা । রাস্তার ওপর সরস্বতী ঠাকুর রেখে এবং হাতে প্ল্যাকার্ড নিয়ে থানার সামনে আজ বিক্ষোভ দেখায় তারা ।

হাড়োয়ার চৌহাটা আদর্শ উচ্চবিদ্যালয়ে আট বছর ধরে সরস্বতী পুজো বন্ধ । চলতি বছর পড়ুয়ারা সরস্বতী পুজো করতে চেয়ে প্রধান শিক্ষকের কাছে আবেদন করে । কিন্তু কোনও সদুত্তর মেলেনি । তখন পড়ুয়াদের অভিভাবকরা স্কুলে ফের সরস্বতী পুজো করতে চেয়ে বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন করেন । সেখান থেকেও কোনও সাড়া মেলেনি । অবশেষে স্কুলে সরস্বতী পুজো চালুর দাবিতে গত শুক্রবার স্কুলের সামনে পড়ুয়ারা হাড়োয়া-ভাঙড় রোড অবরোধ করে বিক্ষোভ দেখায় । প্রায় দু'ঘণ্টা ধরে চলে অবরোধ-বিক্ষোভ । হাড়োয়া থানার পুলিশ অবরোধ তুলতে গিয়ে ব্যর্থ হয় । অভিযোগ এরপর একদল দুষ্কৃতী পড়ুয়াদের উপর হামলা চালায় । পড়ুয়াদের পাশাপাশি কয়েকজন অভিভাবককেও মারধর করা হয় । কয়েকজন পড়ুয়ার বাড়িতে ভাঙচুর-লুটপাট করা হয়েছিল বলে অভিযোগ । স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, হামলার পর বহিরাগত ওই দুষ্কৃতীরা গ্রামে ঢুকে হুমকি দিচ্ছে।

থানার সামনে বিক্ষোভ পড়ুয়াদের

স্কুলে সরস্বতী পুজো শুরু এবং হামলাকারী দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবিতে সোমবার ফের আন্দোলনে নামে পড়ুয়ারা । হাতে প্ল্যাকার্ড নিয়ে তারা হাড়োয়া থানার সামনে বিক্ষোভ দেখায় । থানার সামনের রাস্তার উপর সরস্বতী ঠাকুর রেখে চলে বিক্ষোভ । পড়ুয়ারা ছাড়াও বিক্ষোভে শামিল হন অভিভাবক ও স্থানীয় বাসিন্দারা । বিক্ষোভ শেষে তারা সরস্বতী পুজো চালু করাক ও হামলাকারী দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবি জানিয়ে থানায় একটি স্মারকলিপিও জমা দেয় ।

পড়ুয়া ও অভিভাবকরা জানিয়েছে, ১৯৭০ সাল থেকে হাড়োয়ার চৌহাটা আদর্শ উচ্চবিদ্যালয়ে সরস্বতী পুজো হয়ে আসছে । ২০১১ সালে রাজ্যে সরকার বদল হওয়ার পরই ওই স্কুলে সরস্বতী পুজো বন্ধ হয়ে যায় । চলতি বছর ফের সরস্বতী পুজো চালু করার দাবি উঠছে । এই দাবি নিয়ে বিরোধও চলছে । স্কুল কর্তৃপক্ষ অবশ্য এই বিষয়ে মুখ খোলেনি ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details