পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 23, 2022, 6:33 PM IST

ETV Bharat / state

Arjun Singh Rejoins TMC : 'ঘরের ছেলে' অর্জুন ঘরে ফেরায় তৃণমূলেরই একাংশে চাপা অসন্তোষ

উত্তর 24 পরগনায় তৃণমূল নেতৃত্বের পাশাপাশি রাজ্যস্তরের বেশ কিছু নেতাও মেনে নিতে পারছেন না ব্যারাকপুরের সাংসদের এই ঘর ওয়াপসি। দলীয় অনুশাসনের কথা মাথায় রেখে প্রকাশ্যে এ নিয়ে মন্তব্য না-করলেও সূত্রের খবর, ঘনিষ্ঠ মহলে ক্ষোভের কথা জানিয়েছেন অনেকেই (Some TMC leaders are unhappy as Arjun Singh rejoins the party) ।

Arjun Singh
অর্জুন ঘরে ফেরায় তৃণমূলেরই একাংশে চাপা অসন্তোষ

কলকাতা, 23 মে : জল্পনায় দাঁড়ি টেনে তিনবছর পর 'ঘর ওয়াপসি' অর্জুন সিং'য়ের ৷ পদ্ম শিবির ছেড়ে ফের দিদির দ্বারে ব্যারাকপুরের বিজেপি সাংসদ ৷ রবিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে ফেরার পর অর্জুন বলেন, 'ঘরের ছেলে ঘরে ফিরল' ৷ এরপর থেকেই ব্যারাকপুরের রাজনীতিতে নতুন সমীকরণ ৷ তবে নতুন সমীকরণের মধ্যেই অর্জুনের ঘরে ফেরায় তৃণমূলের একাংশের মধ্যে তীব্র অসন্তোষ ৷ উত্তর 24 পরগনায় তৃণমূল নেতৃত্বের পাশাপাশি রাজ্যস্তরের বেশ কিছু নেতাও মেনে নিতে পারছেন না ব্যারাকপুরের সাংসদের এই ঘর ওয়াপসি। দলীয় অনুশাসনের কথা মাথায় রেখে প্রকাশ্যে এ নিয়ে মন্তব্য না-করলেও সূত্রের খবর, ঘনিষ্ঠ মহলে ক্ষোভের কথা জানিয়েছেন অনেকেই (Some TMC leaders are unhappy as Arjun Singh rejoins the party) ।

যুব তৃণমূলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য থেকে শুরু করে প্রবীণ বিধায়ক তাপস রায়, রাজ্য সম্পাদক কুণাল ঘোষ-সহ অনেকেই এই সিদ্ধান্তে বেজায় অখুশি ৷ দিনদু'য়েক আগে সাংবাদিক বৈঠক করে বরানগরের তৃণমূল বিধায়ক তাপস রায় বলেন, "শীর্ষ নেতৃত্বকে বলব যেন অর্জুনকে দলে নেওয়া না হয় । অর্জুন ইস্যুতে দমদমের তৃণমূল সাংসদ তথা দলের অন্যতম শীর্ষ নেতা সৌগত রায়ের অবস্থান ঘিরেও রয়েছে জটিলতা ৷ রবিবার অর্জুনের তৃণমূলে যোগদানের আগে ক্যামাক স্ট্রিটে অভিষেকের অফিসের বৈঠকে হাজির ছিলেন না সৌগত ৷ সেখানে অর্জুনকে দলে নেওয়ার বিষয়ে শীর্ষ নেতৃত্বের সঙ্গে আলোচনা সারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ।

পাশাপাশি গতবছর বিধানসভা নির্বাচনে জয়ের পর যে সমস্ত তৃণমূল নেতারা বিজেপিতে গিয়েছিলেন তাঁদের নিয়ে অবস্থান স্পষ্ট করেছিলেন দেবাংশু। সামাজিক মাধ্যমে দলের তরুণ তুর্কী জানিয়েছিলেন, এই সমস্ত বেইমান নেতাদের তৃণমূলে ফিরিয়ে নেওয়া হলে তিনি কংগ্রেস বা আম আদমি পাটির মত কোনও দলেক ঝান্ডা ধরবেন । কখনও আবার বলেছেন, তৃণমূল ভবনের দরজা আগলে শুয়ে থাকবেন ৷ ফলত বিধানসভা নির্বাচনের পর একের পর এক নেতা ফের তৃণমূলে ফিরে আসায় সমালোচনায় বিদ্ধ হতে হয়েছে যুব তৃণমূলের মুখপাত্রকে।

আরও পড়ুন : দলের গরিমা রক্ষা করাই এখন আমার প্রধান কাজ, বললেন অর্জুন

কুণাল ঘোষ জানিয়েছেন, দল যা চেয়েছে তাই হবে। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক যখন এই সিদ্ধান্ত নিয়েছেন, তখন আমরা এটা মেনে নিতে বাধ্য । ব্যক্তিগতভাবে কে এই সিদ্ধান্ত কে কীভাবে দেখেন সেটা বিচার্য নয় । তবে ভিতরে ভিতরে তিনি যে অসন্তুষ্ট, সেটা এই বক্তব্যেই স্পষ্ট ৷

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details