পশ্চিমবঙ্গ

west bengal

বেলা বাড়তেই বনগাঁ শাখায় শিকেয় উঠল সামাজিক দূরত্ববিধি

By

Published : Nov 11, 2020, 5:41 PM IST

বনগাঁ শাখায় মোট 23টি স্টেশন রয়েছে।এখন ডাউন ট্রেন চলছে 11টি। আপ ট্রেন আটটি। স্টেশনে ট্রেন ঢুকলেই সব নিয়মবিধি উধাও। শিকেয় সামাজিক দূরত্ববিধিও।

sealdah bangaon branch starts
শিকেয় নিরাপত্তা বিধি

বারাসত, 11 নভেম্বর : রয়েছে পুলিশি নজর, তবু বজ্র আঁটুনির ফসকা গেরো শিয়ালদা-বনগাঁ শাখায় ৷ বুধবার থেকে রাজ্যে চালু হয়েছে লোকাল ট্রেন। পূর্ব রেলের অন্যতম ব্যস্ত শাখা শিয়ালদা-বনগাঁ শাখা। বনগাঁ শাখার সব স্টেশনেই রয়েছে পুলিশ ও RPF-র টহলদারি। কিন্তু স্টেশনে ট্রেন ঢুকলেই সব নিয়মবিধি উধাও। শিকেয় সামাজিক দূরত্ববিধিও।

77 কিলোমিটার দীর্ঘ বনগাঁ শাখায় মোট 23টি স্টেশন রয়েছে। আগে ট্রেন চলত 24 জোড়া। দীর্ঘ সাড়ে সাত মাস বাদে এদিন থেকে লোকাল ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে ট্রেনের সংখ্যা কমে এখন ডাউন ট্রেন চলছে 11টি। আপ ট্রেন আটটি। ভোররাত থেকে চলাচল শুরু হয়েছে। প্রত্যেকটি স্টেশনে রয়েছে প্রশাসনিক নজরদারি। RPF, GRP ও রাজ্য পুলিশ মিলিতভাবে এই নজরদারি চালাচ্ছে। টিকিট কাউন্টার ও প্ল্যাটফর্ম চত্বরে সামাজিক দূরত্ববিধি নিয়ন্ত্রণ করার জন্য চক্র আঁকা হয়েছিল। প্রথম দিকে দূরত্ববিধি মানা হলেও বেলা বাড়তেই সে সব শিকেয় ওঠে। বনগাঁ শাখার গুরুত্বপূর্ণ রেল স্টেশন বনগাঁ, ঠাকুরনগর, হাবড়া, বারাসত, মধ্যমগ্রাম ও দমদমে ছিল একই ছবি।

বেলা বাড়তেই বনগাঁ শাখায় শিকেয় উঠল সামাজিক দূরত্ববিধি
বেশিরভাগ স্টেশনের খোলা অংশগুলো বাঁশ দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। স্টেশনের প্রবেশপথে থার্মাল চেকিং, স্যানিটাইজেশনের ব্যবস্থা ছিল। যাত্রীরা মুখে মাস্ক ব্যবহার করছেন। কিন্তু ব্যস্ত স্টেশনগুলোর টিকিট কাউন্টারের সামনে ছিল ভিড়। মানা হয়নি সামাজিক দূরত্ববিধি। ট্রেনের ভিতরেও সিটে দু'জন বসার কথা থাকলেও তিন জন বা চারজন বসেছেন। গা ঘেঁষেও বসেছেন অনেকে। ট্রেনে ওঠার আগে প্ল্যাটফর্মের চক্রের উপরে দাঁড়ানোর নিয়মও মানেননি অনেকেই। সকালে বনগাঁ রেল স্টেশনের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে হাজির ছিলেন SDPO অশেষ বিক্রম দস্তিদার। তিনি নিরাপত্তা ব্যবস্থার তদারকি করেন। বারাসত জংশন স্টেশনের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। পুলিশ কর্তারা ফিরে যেতেই ঢিলেঢালা হয়ে যায় নিরাপত্তা ব্যবস্থা। রয়েছে পুলিশি নজর, তবু বজ্র আঁটুনির ফসকা গেরো শিয়ালদা-বনগাঁ শাখায় ৷

ABOUT THE AUTHOR

...view details