পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 2, 2020, 9:57 PM IST

ETV Bharat / state

"বন্ধু দেখা হবে", গেরুয়া রঙে শীলভদ্রর ইঙ্গিতপূর্ণ পোস্ট

তৃণমূলের হয়ে ভোটে লড়াই করবেন না বলে আগেই জানিয়েছিলেন শীলভদ্র দত্ত । টিম পি কে এবং জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে বৈঠকের পরও তাঁর সঙ্গে দলের সম্পর্কের বরফ গলেনি । শীলভদ্রর বন্ধুসম মিহির গোস্বামী সম্প্রতি বিজেপিতে যোগ দেন ।

Silbhadra Datta Facebook post
শীলভদ্র দত্তর ফোসবুক পোস্ট

কলকাতা, 2 ডিসেম্বর : সোশাল মিডিয়ায় ইঙ্গিতপূর্ণ পোস্ট তৃণমূল বিধায়ক শীলভদ্র দত্তর । লিখলেন, "বন্ধু, দেখা হবে" । সম্প্রতি দলের সঙ্গে তাঁর দূরত্বের কথা প্রকাশ্যে এসেছে । এবার সেই দূরত্বে কি সিলমোহর দিতে চলেছেন তৃণমূল কংগ্রেসের বিদ্রোহী বিধায়ক? তাঁর ফেসবুক পোস্ট অন্তত সেরকমই ইঙ্গিত দিচ্ছে । যদিও সরাসরি কিছু জানাননি বিধায়ক ।

কিছুদিন আগেই বিজেপি-তে যোগ দিয়েছেন কোচবিহার দক্ষিণের বিধায়ক মিহির গোস্বামী । তাঁর সঙ্গে শীলভদ্র দত্তর সম্পর্কের গভীরতা সর্বজনবিদিত । 'বন্ধু' মিহিরের চলে যাওয়া নিয়ে কোনও মন্তব্য না করলেও শুভেন্দু অধিকারীকে সমর্থন জানিয়েছিলেন ব্যারাকপুরের তৃণমূল বিধায়ক । শুভেন্দু পরিবহন মন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর পর তাঁকে প্রকাশ্যে সমর্থন জানান শীলভদ্র । সোশাল মিডিয়ায় লেখেন, "আপনি যা করেছেন, ঠিক করেছেন । আমি আপনার ফ্যান ।" তৃণমূল বিধায়কের এহেন মন্তব্যের পর রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয় । তাহলে কি মিহিরের পথেই পা বাড়াচ্ছেন শীলভদ্র? কারণ তার আগেই ব্যারাকপুরের বিধায়ক জানিয়েছিলেন, তিনি তৃণমূলের টিকিটে আর ভোটে লড়বেন না । এবার অবশ্য সতর্ক তৃণমূল কংগ্রেস । একের পর এক নেতা দলত্যাগ করায় বেশ অস্বস্তিতে রাজ্যের শাসকদল । ব্যারাকপুরের দু'বারের জয়ী বিধায়ককে কোনওভাবে হাতছাড়া করতে রাজি নয় তৃণমূলের শীর্ষ নেতৃত্ব । গতকাল সকালে অভিমানী নেতার বাড়ি যান তৃণমূলের স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের প্রতিনিধি দল । তাদের সঙ্গে দেখা করেন বিধায়ক । কিন্তু কোনও আলোচনায় রাজি হননি । পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, "কোনও রাজনৈতিক নেতা এলে ভালো হত । আমি অরাজনৈতিক নেতাদের সঙ্গে কথা বলতে চাই না । আমি আমার সিদ্ধান্তে অনড় । তৃণমূলের হয়ে লড়ব না ।"

শীলভদ্র দত্তর ফেসবুক পোস্ট

শীলভদ্র দত্তর কথা রেখে তাঁর সঙ্গে বেলায় দেখা করতে যান মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক । অনেকে ভেবেছিলেন, সমস্যা হয়ত মিটবে । মিহিরকে অনুসরণ করবেন না শীলভদ্র । কিন্তু তার 24 ঘণ্টা কাটতে না কাটতেই ফের বেসুরো শীলভদ্র দত্ত । সোশাল মিডিয়ায় আজ পোস্ট করেন, "বন্ধু, দেখা হবে ।" তাঁর পোস্ট ছিল গেরুয়া রঙের উপরে । যা নিয়ে অনেকেই প্রশ্ন করেছেন, তাহলে কি আরেক প্রভাবশালী বিধায়ক তৃণমূল ছেড়ে বিজেপির পথে?

মুকুল রায় বিজেপি-তে যোগদানের পর থেকে দলে বিভিন্ন সময় অবহেলিত হয়েছেন শীলভদ্র । অনেকে তাঁর নীতি নিয়ে প্রশ্ন তুলেছেন । যদিও সেসবে পাত্তা দেননি তিনি । কিন্তু সেইসময় থেকেই দলের সঙ্গে একটা দূরত্ব তৈরি হয় তাঁর । মাসখানেক আগে আচমকা টিম পি কে-র বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন মমতা বন্দ্যোপাধ্যের দলের পুরানো এই সৈনিক । বলেন, "বাংলায় রাজনীতি করতে গেলে ইমোশন দিয়ে করতে হয় । ডিজিটাল মাধ্যমে রাজনীতি হয় না । বাইরের লোক আমাকে রাজনীতি নিয়ে জ্ঞান দিচ্ছে । এটা দুর্ভাগ্যজনক ।"

শুভেন্দু অধিকারীকে নিয়ে যখন তৃণমূল কংগ্রেসের অন্দরে ডামাডোল, তাঁকে ফিরিয়ে আনতে চেষ্টার ত্রুটি রাখছেন না দলের শীর্ষ নেতৃত্ব । ঠিক সেইসময় আরেক বিধায়কের এহেন ফেসবুক পোস্ট, জল্পনা আরও বাড়িয়ে দিল বলে মনে করছে রাজনৈতিক মহল ।

ABOUT THE AUTHOR

...view details