পশ্চিমবঙ্গ

west bengal

কচুয়ার ঘটনায় পুলিশমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ করা উচিত : সায়ন্তন

By

Published : Aug 24, 2019, 3:40 PM IST

"কচুয়া দুর্ঘটনার দায় সরকারেরই নেওয়া উচিত", আহতদের দেখতে বারাসত হাসপাতালে গিয়ে বললেন BJP নেতা সায়ন্তন বসু ।

ফাইল ফোটো

কচুয়া (উত্তর 24 পরগনা), 24 অগাস্ট : কচুয়া দুর্ঘটনায় গতকাল আহতদের দেখতে বারাসত হাসপাতালে যান BJP নেতা সায়ন্তন বসু । দুর্ঘটনার দায় সরকারের উপর চাপিয়ে তিনি বলেন, "কচুয়া ঘটনায় মুখ্যমন্ত্রীর দায় স্বীকার করা উচিত । উনি পুলিশমন্ত্রী পদ থেকে পদত্যাগ করবেন কি না, সেটা ওঁর বিবেকের উপর‌ই ছেড়ে দিলাম । তবে পুলিশমন্ত্রী থেকে ওঁর সরে যাওয়া উচিত । ওই পুলিশের জন্যই আজ সর্বনাশ হচ্ছে । প্রাণ দিতে হচ্ছে সাধারণ মানুষকে ।"

গতকাল দুর্ঘটনাস্থান পরিদর্শনে গিয়ে জ্যোতিপ্রিয় মল্লিক মন্দির কমিটির গাফিলতিকে কাঠগড়ায় তোলেন । এবিষয়ে তৃণমূলকে কটাক্ষ করে সায়ন্তন বলেন, "কচুয়ার দুর্ঘটনা এড়ানো যেত । প্রশাসন যদি সক্রিয় থাকত । পুলিশ লাঠিচার্জ করাতেই বিপত্তি আরও বাড়ে । পুণ্যার্থীদের ভিড় সামলানোর কোন‌ও পরিকাঠামো রাজ‍্য সরকারের নেই । এই ঘটনার জন্য পুলিশমন্ত্রীর দায় স্বীকার করা উচিত ।" কেন করবেন পুলিশমন্ত্রী পদত্যাগ ? সায়ন্তন বসু বলেন, "কয়েকদিন আগে রেল দুর্ঘটনায় যদি রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় তাহলে পুলিশমন্ত্রী হিসেবে ওঁর পদত্যাগের দাবি কেন করবে না ওঁর দল ? তবে, পদত্যাগের বিষয়টা পুরোটাই ওঁর উপর নির্ভর করছে ।"

গতকাল ন্যাশনাল মেডিকেল কলেজ ও SSKM-এ গিয়ে মুখ্যমন্ত্রী নিজে মৃত ও আহতদের নাম ঘোষণা করেন । এবিষয়ে সঠিক তথ্য গোপনের অভিযোগ তুলে সায়ন্তন বলেন, "সকালে খবর পেলাম বারাসত হাসপাতালে 11 জন ভরতি রয়েছেন । BJP-র লোকজন আসবে বলে সেটা কমে দাঁড়াল চারে । এবার আমি আসছি শুনে সেই সংখ্যাটা দাঁড়াল তিনে । তারপর শুনলাম দু'জন চলতে ফিরতে পারছে না, তাঁদেরকেও বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে । শুধু একজনকে নিয়ে যেতে পারেনি, সেই একজনের সঙ্গে গিয়ে দেখা করে কথা বললাম আমরা ।" পাশাপাশি তিনি বারাসত হাসপাতালের মর্গে থাকা একজনের মৃতদেহ পাচার করারও অভিযোগ‌ তোলেন ।

ABOUT THE AUTHOR

...view details