পশ্চিমবঙ্গ

west bengal

BJP করায় অন্তঃসত্ত্বাকে মারধর, ছাড় পেল না শিশুও

BJP করায় অন্তঃসত্ত্বা ও শিশুসহ পাঁচজনের উপর হামলা । ঘটনাটি বারাসত ১ নম্বর ব্লকের দত্তপুকুরের কোটরা গ্রাম পঞ্চায়েত এলাকার । জখম পাঁচ জন বারাসত জেলা হাসপাতালে চিকিৎসাধীন ।

By

Published : Jun 3, 2019, 5:55 PM IST

Published : Jun 3, 2019, 5:55 PM IST

Updated : Jun 3, 2019, 7:29 PM IST

প্রতীকী ছবি

বারাসত, 3 জুন : BJP করায় অন্তঃসত্ত্বাকে মারধরের অভিযোগ । রেহাই পেল না শিশুও । ঘটনাটি বারাসত ১ নম্বর ব্লকের দত্তপুকুরের কোটরা গ্রাম পঞ্চায়েত এলাকার । অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে ।


গতরাতে BJP সমর্থক আজিজুল ইসলাম, জ্যোৎস্না বিবি, সালমা বিবি, মর্জিনা বিবিসহ কয়েকজনের বাড়িতে হামলা চালানো হয় । অন্তঃসত্ত্বা সালমা বিবিকে মারধর করে দুষ্কৃতীরা । পাশাপাশি এক মহিলার শ্লীলতাহানিরও অভিযোগ ওঠে । জখম হন পাঁচ জন । তাঁরা বারাসত জেলা হাসপাতালে চিকিৎসাধীন ।

অভিযোগ, গতকাল রাতে কোটরা পঞ্চায়েতের তৃণমূলের প্রধান ইছা হক সর্দারের নেতৃত্বে এই হামলা চলে । মারধর করা হয় আজিজুল ইসলাম ও তাঁর স্ত্রী মর্জিনা বিবিকে । তাঁদের শিশু সন্তানের পায়ে বাঁশ ছুড়ে মারা হয় । নিগৃহীত হন আরও দুই মহিলা BJP সমর্থক জ্যোৎস্না বিবি, সালমা বিবিও । সালমা ছ'মাসের অন্তঃসত্ত্বা । সেই অবস্থায় তাঁকে মারধর করা হয় । শুধু হামলা বা বাড়ি ভাঙচুর নয়, তাঁদের প্রাণনাশের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ ওঠে ।

এবিষয়ে হাসপাতালের বেডে শুয়ে আজিজুল বলেন, "আমাকে প্রচণ্ড মারধর করেছে । মাথায়, ঘাড়ে অসহ্য যন্ত্রণা । মাথায় ৫-৬টি সেলাই পড়েছে । এর আগেও একবার আমাদের মারধর করা হয় । তৃণমূল প্রধান ইছা সর্দার ও কালিয়া রুইয়া হামলার নেপথ্যে রয়েছে । আমাদের দরমার বাড়ি । সবকিছু ভাঙচুর করা হয়েছে । ঘরের মধ্যে অনেক টাকার জিনিস ছিল । সেগুলোর কী অবস্থা জানি না ।" পাশে বসেই মর্জিনা বিবি বলে ওঠেন, "এর আগেও তিন-চার বার এরকম হামলা হয়েছে আমাদের উপর । এক আগেরবার তো আমি অন্তঃসত্ত্বা ছিলাম । গতকালের হামলার সময় আমি বারান্দায় দাঁড়িয়ে ছিলাম । তখন আবু সালেম নামে একজন বাঁশ ছুড়ে মারল । লাগল আমার শিশু সন্তানের পায়ে ।"

জখম অন্তঃসত্ত্বা সালমা বিবি বলেন, "ওদের হাতে বড় বড় বাঁশ, ছুরি ছিল । সেই বাঁশ দিয়ে মারধর করা হয় আমাকে । আমি ছ'মাসের অন্তঃসত্ত্বা । তা সত্ত্বেও রেহাই দেওয়া হয়নি । এর আগেও আমাদের উপর হামলা হয় । সেই সময়ে আমরা যখন পুলিশে অভিযোগ দায়ের করতে গেছিলাম তখন আমাদের হুমকি দেওয়া হয় । হামলার নেপথ্যে রয়েছে তৃণমূলের পঞ্চায়েত প্রধান ইছা হক সর্দার । রয়েছে আকবর, আলি হোসেন, সাহজাহান, আবু সালেম, তোয়েব আলিসহ অন্যরা ।"

হামলার অভিযোগ অস্বীকার করেছে কোটরা পঞ্চায়েতের তৃণমূল প্রধান ইছা হক সর্দার । তিনি বলেন, "জমি সংক্রান্ত বিবাদের জেরেই এই গন্ডগোল । এর মধ্যে তৃণমূল কোথা থেকে আসল তা আমি বুঝতে পারছি না । আসলে পারিবারিক গন্ডগোলের মধ্যেও BJP এখন তৃণমূলকে টেনে আনতে চাইছে । কী ভাবে আমাদের বদনাম করা যায় সেটাই গেরুয়া শিবিরের এখন একমাত্র কাজ হয়ে দাঁড়িয়েছে । মানুষ‌ই এর জবাব দেবে ।"

দত্তপুকুর থানার পুলিশ‌ের কাছে বিষয়টি সম্পর্ক জানতে চাওয়া হলে তারা বলে, বিষয়টি পারিবারিক ঝামেলা ।

Last Updated : Jun 3, 2019, 7:29 PM IST

ABOUT THE AUTHOR

...view details