পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 14, 2021, 12:27 PM IST

ETV Bharat / state

মীরজাফরের স্থান নেই তৃণমূলে, বাগদার বিজেপি বিধায়ক বিশ্বজিৎ দাসের নামে পোস্টার

বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরতে চাইছেন তাবড় নেতারা ৷ কিন্তু অনেক জায়গায় তাঁদের ফেরা মেনে নিতে পারছেন না তৃণমূল কর্মীরা ৷ বাগদায় বিজেপি বিধায়ক মুকুল ঘনিষ্ট বিশ্বজিৎ দাসের নামে পোস্টার দেখা গেল ৷ যদিও তৃণমূল এই পোস্টার ছড়ানোর অভিযোগ স্বীকার করেনি ৷

বিশ্বজিৎ দাসের নামে পোস্টার
বিশ্বজিৎ দাসের নামে পোস্টার

বাগদা (উত্তর 24 পরগনা), 14 জুন : বাগদা বিধানসভার বিজেপি বিধায়ক বিশ্বজিৎ দাসের নামে পোস্টারে ছেয়ে গিয়েছে এলাকা । পোস্টারে বিশ্বজিৎকে মীরজাফর বলে উল্লেখ করে লেখা রয়েছে, "মীরজাফরের স্থান নেই তৃণমূলে ।" সোমবার সকালে উত্তর 24 পরগনার বাগদার হেলেঞ্চা বাজার জুড়ে পোস্টারগুলি চোখে পড়ে স্থানীয়দের ।

2019-এর জুনে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন বনগাঁ উত্তরের দু'বারের বিধায়ক বিশ্বজিৎ দাস । বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে বাগদা কেন্দ্র থেকে জয়ী হন তিনি । মুকুল রায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পরে বেসুরো হন তিনি । সেখান থেকেই তৃণমূলে যোগদানের জল্পনা শুরু । এর পরই হেলেঞ্চা বাজার জুড়ে বিশ্বজিৎ দাসের দুর্নীতির কথা তুলে ধরে একাধিক পোস্টার পড়ে । হেলেঞ্চার তৃণমূল কর্মীরা যে বিশ্বজিৎ দাসকে ফের তৃণমূলে চান না, তা স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে পোস্টারে ৷ তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে লেখা রয়েছে, "বাগদার বিজেপি বিধায়ক বিশ্বজিৎ দাস গরু পাচারের সঙ্গে যুক্ত । প্রতি মাসে ২০ থেকে ২৫ লক্ষ টাকা তুলত এখান থেকে। গরু পাচারকারী স্মাগলার বিশ্বজিৎ দাসের তৃণমূলে কোনও স্থান নেই ।"- এলাকার তৃণমূল কংগ্রেসের কর্মী বৃন্দ।

বাগদার বিজেপি বিধায়ক বিশ্বজিৎ দাসের নামে পোস্টার

এই বিষয়ে বাগদা তৃণমূল কংগ্রেসের পশ্চিম ব্লক সভাপতি অঘোরচন্দ্র হালদার বলেন, "এটা আমার জানা নেই । আমি শুনলাম বিশ্বজিৎ দাসের সম্পর্কে পোস্টার পড়েছে । বিশ্বজিৎ দাস এখনও বিজেপির বিধায়ক ৷ সে ক্ষেত্রে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এটা করা হয়নি । বিজেপির অন্তর্দলীয় কোন্দল বলেই মনে করি । তিনি যাতে দলত্যাগ না করতে পারেন সেই কারণে হয়ে থাকতে পারে । তৃণমূলের কোনও কর্মী এটা করলে তো আমরা জানতে পারতাম ৷"

যদিও বিজেপির বাগদা ২ নং মণ্ডলের সভাপতি হরষিতচন্দ্র বালার দাবি, "কী পোস্টার পড়েছে আমি দেখিনি । বিজেপি থেকে এই পোস্টার ছাড়া হয়নি । বিজেপির মধ্যে কোনও অন্তঃকলহ, দ্বন্দ্ব নেই । যাঁরা এখন তৃণমূলের লিডারশিপে আছেন, তাঁদের একটা ভয় আছে উনি যদি তৃণমূলে চলে আসেন, তাহলে আমাদের লিডারশিপ চলে যাবে, এই কারণে আমার বিশ্বাস এটা তৃণমূল পার্টি থেকেই করেছে ।"

এই বিষয়ে বাগদার বিজেপি বিধায়ক বিশ্বজিৎ দাসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনও উত্তর দেননি ।

ABOUT THE AUTHOR

...view details