পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 16, 2023, 9:30 PM IST

ETV Bharat / state

Koustav Bagchi Protection: রাত সাড়ে 12টায় বাড়িতে পৌঁছল পুলিশ, হাইকোর্টের নির্দেশে নিরাপত্তা প্রদান কৌস্তভ বাগচীকে

কলকাতা হাইকোর্টের নির্দেশে কৌস্তব বাগচীকে নিরাপত্তা দিল পুলিশ (Koustav Bagchi Protection) ৷ পাঁচজন পুলিশের নিরাপত্তারক্ষী এবং তার সঙ্গে একজন সশস্ত্র কনস্টেবল মোতায়েন তাঁর নিরাপত্তায় ৷

Koustav Bagchi Protection
কৌস্তব বাগচী

হাইকোর্টের নির্দেশে নিরাপত্তা কৌস্তব বাগচীকে

ব্যারাকপুর, 16 মার্চ:অবশেষে কৌস্তভ বাগচীর বাড়িতে পাঁচজন পুলিশের নিরাপত্তারক্ষী এবং তার সঙ্গে একজন সশস্ত্র কনস্টেবল মোতায়েন করা হল। কলকাতা হাইকোর্ট বুধবার নির্দেশ দিয়েছিল আইনজীবীকে নিরাপত্তা দিতে ব্যারাকপুর পুলিশকে ৷ এরপর এদিন রাত 12টা 30 মিনিট নাগাদ তাঁর বাড়িতে নিরাপত্তারক্ষীরা পৌঁছন বলে জানান কৌস্তভ ৷ তবে দুপুর গড়িয়ে অনেক রাতে পুলিশ আশায় বুধবার ক্ষোভপ্রকাশ করেন তিনি (Police provide Protection to Koustav Bagchi) ৷

ঘটনার সূত্রপাত হয় যখন সাগরদিঘি উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী পরাজিত হওয়ার পর সাংবাদিক সম্মেলন করে কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীর ব্যক্তিগত বিষয় নিয়ে সমালোচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর আইনজীবী তথা কংগ্রেস যুব নেতা কৌস্তভ বাগচী কলকাতায় কংগ্রেসের বিধান ভবন থেকে সাংবাদিক সম্মেলন করেন ৷ সেখান থেকে তিনি একদা মমতা-ঘনিষ্ঠ দীপক ঘোষের লেখা একটি বইয়ের কিছু অংশ তুলে ধরেন । সেই বইটি থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত জীবনী নিয়ে সমালোচনার অংশ বিশেষও তুলেও ধরেন কৌস্তভ ।

এরপর মধ্যরাতে কলকাতা পুলিশের দল ব্যারাকপুরে কৌস্তভ বাগচীর বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি চালায়। সকাল আটটা নাগাদ তাঁকে গ্রেফতার করে কলকাতা নিয়ে যায় । কৌস্তভকে ব্যাঙ্কশাল কোর্টে তোলা হলে বিচারক তাঁকে জামিন দেন। এরপর থেকে কৌস্তভ বাগচীকে শাসকদলকে বিভিন্নভাবে অস্বস্তি ফেলার চেষ্টা করছে বলে অভিযোগ ।

কৌস্তব বাগচীকে নিরাপত্তা দিল পুলিশ

প্রসঙ্গত, বুধবার দুপুরে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দেন, সন্ধ্যের মধ্যে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে কৌস্তভ বাগচীর বাড়িতে পাঁচজন নিরাপত্তারক্ষী এবং তাঁর সঙ্গে সর্বক্ষণের জন্য একজন সশস্ত্র কনস্টেবল দেওয়ার জন্য । কিন্তু গতকাল রাত 12টা বেজে যাওয়ার পরও সেই নিরাপত্তা তাঁর বাড়ির সামনে দেখতে পাওয়া যায়নি । এরই মধ্যে কৌস্তভ বাগচী সংবাদমাধ্যমের সামনেই ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নগরপাল অলোক রাজোরিয়াকে ফোন করেন ৷ তার নিরাপত্তার বিষয়ে জানতে চান ।

সেই সময়ে নগরপাল জানান, তাঁর কাছে হাইকোর্টের নির্দেশ এসে পৌঁছেছে ৷ আইন মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে । এরপর রাত 12.30মিনিট নাগাদ তাঁর বাড়িতে পাঁচ জন নিরাপত্তারক্ষী এবং সঙ্গে একজন সশস্ত্র কনস্টেবল দেওয়া হয় । এই বিষয়ে কৌস্তভ বাগচী বলেন, "পুলিশের সব কাজ মাঝরাতে । দুপুরের মধ্যে নির্দেশ দিয়ে দেওয়া হয়েছে তারপরও নিরাপত্তা দিতে দিতে রাত সাড়ে 12টা বেজে গেল । সম্পূর্ণ বিষয়টি হয়রানি সূচক ৷ তবে এর উত্তর প্রশাসনকে দিতে হবে ।"

আরও পড়ুন:আইনজীবী কৌস্তভ বাগচীর নিরাপত্তায় পাঁচজন সশস্ত্র পুলিশ, নির্দেশ আদালতের

ABOUT THE AUTHOR

...view details