পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

জঙ্গি যোগে আটক আরও এক কলেজছাত্র

কাল ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী বাদুড়িয়ার মালেয়াপুর গ্রাম থেকে জঙ্গি সংগঠনের সঙ্গে যোগ থাকার অভিযোগে পুলিশ তানিয়া পারভিন নামে এক কলেজ ছাত্রীকে STF আটক করে । আজ তারই এক বন্ধুকে আটক করে STF ৷ ধৃতের নাম মাঞ্জারুল ইসলাম মণ্ডল ৷

By

Published : Mar 20, 2020, 2:35 PM IST

Updated : Mar 21, 2020, 7:09 PM IST

terrorist arrest from denganga
গ্রেফতার আরও এক কলেজছাত্র

দেগঙ্গা, 20 মার্চ: জঙ্গি যোগে আটক আরও এক ৷ ধৃতের নাম মাঞ্জারুল ইসলাম মণ্ডল ৷ তার বাড়ি উত্তর ২৪ পরগনার দেগঙ্গা থানার হাদিপুরে ।

বৃহস্পতিবার ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী বাদুড়িয়ার মালেয়াপুর গ্রাম থেকে জঙ্গি সংগঠনের সঙ্গে যোগ থাকার অভিযোগে তানিয়া পারভিন নামে এক কলেজ ছাত্রীকে আটক করে STF । তার ২৪ ঘণ্টার মধ্যেই আরও এক কলেজ ছাত্রকে আটক করা হল । তানিয়া কলকাতার ওয়েলিংটনের মৌলানা আবুল কালাম কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী । তার কাছ থেকে পুলিশ জঙ্গিদের সঙ্গে যোগসাজশের বেশ কিছু নথি পেয়েছে । ওই কলেজছাত্রীকে ১৪ দিনের পুলিশি হেফাজতে নেওয়া হয় ৷ তাকে জেরা করেই একই কলেজের প্রথম বর্ষের ছাত্র মাঞ্জারুলের খোঁজ পায় পুলিশ ৷ তাকে দেগঙ্গার হাদিপুর গ্রাম থেকে পুলিশ আটক করেছে ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মাঞ্জারুলের বাবা রুহুল আমিন ইসলাম স্থানীয় একটি মাদ্রাসায় শিক্ষকতা করেন । শুক্রবার ভোররাতে তাকে আটক করা হয় । ধৃত মাঞ্জারুলের কাছ থেকে STF বেশ কয়েকটি মোবাইল ও গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করেছে । তার বিরুদ্ধে পাকিস্তান-সহ বেশ কয়েকটি দেশের জঙ্গি গোষ্ঠীর সঙ্গে তথ্য আদান-প্রদান, সোশাল মিডিয়ার বিভিন্ন গ্রুপে একাধিকবার যোগাযোগ করা, এলাকায় ধর্মীয় উসকানিমূলক কাজ ও যুবক-যুবতিদের দেশবিরোধী কাজে প্ররোচিত করার মতো একাধিক অভিযোগ রয়েছে ।

তাকে জেরা করে পুলিশ একাধিক তথ্য পায় ৷ জানা যায়, মাঞ্জারুল তার কলেজের কমবয়সি পড়ুয়াদের মগজধোলাই করত ।

Last Updated : Mar 21, 2020, 7:09 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details