পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 6, 2022, 7:29 PM IST

ETV Bharat / state

Ashish Batabyal: অভিষেককে নিয়ে বিতর্কিত পোস্ট, বরখাস্ত পুলিশ অফিসারকে নিয়ে সামনে এল নয়া তথ্য

আগেও বিভিন্ন সময়ে সরকার বিরোধী বিতর্কিত পোস্ট করে 'প্রতিবাদী'- মুখ হওয়ার চেষ্টা করেন ডিআইবি-র পুলিশ অফিসার ৷ এবার সাসপেন্ডকাণ্ডে উঠে এল এমনই চাঞ্চল্যকর তথ্য ৷ প্রতিবাদীকে দমানোর চেষ্টা? উঠেছে প্রশ্ন (Police Officer Controversial Post) ।

Police Officer Controversy
বিতর্কিত পোস্ট, সাসপেন্ডকাণ্ডে উঠে এল নয়া তথ্য

বারাসত, 6 ডিসেম্বর: সাসপেন্ডকাণ্ডে বিতর্কিত পুলিশ অফিসার আশিস বটব‍্যাল সম্পর্কে এবার উঠে এল আরও চাঞ্চল‍্যকর তথ্য (new information on suspended DIB inspector)৷ এবারই প্রথম নয়, আগেও বিভিন্ন সময়ে সোশাল মিডিয়ায় সরকার বিরোধী বিতর্কিত পোস্ট করেছিলেন ওই পুলিশ অফিসার । যেখানে কখনও তাঁকে নীতি পাঠের কথা তুলে ধরতে দেখা গিয়েছে পুলিশের বিরুদ্ধেই । কখনও আবার সরকারি ব্যবস্থার বিরুদ্ধে প্রশ্ন তুলে কার্যত দুর্নীতির বিরুদ্ধে সরব হয়েছেন । এক্ষেত্রে অবশ্য তিনি সামনে টেনে নিয়ে এসেছেন চাকরিপ্রার্থীদের লড়াই আন্দোলনকে ৷ নিন্দুকেরা বলছেন, স্পষ্ট কথা বলে আসলে নিজেকে 'প্রতিবাদী' মুখ হিসেবে তুলে ধরতে গিয়েছিলেন বারাসত পুলিশ জেলার ডিআইবি ইন্সপেক্টর আশিস বটব‍্যাল (Ashish Batabyal)। যা কোথাও না কোথাও গিয়ে শাসকের আঁতে ঘা লেগেছিল বলেই ধারণা ওয়াকিবহাল মহলের একাংশের ।

তাতেই কি শাস্তির খাড়া নেমে আসল বিতর্কিত ওই পুলিশ অফিসার আশিস বটব‍্যালের ঘাড়ে? নাকি তাঁর স্পষ্টবাদী মুখ বন্ধ করতেই সাসপেন্ডের মতো কড়া পদক্ষেপ নিতে হল পুলিশ প্রশাসনকে? এরকমই নানা প্রশ্নের মধ্যে জল্পনা যেন বেড়েই চলছে বিতর্কিত এই পুলিশ অফিসারকে ঘিরে ৷ বিশেষ করে সোশাল মিডিয়ায় তাঁর অতিসক্রিয়তা নিয়ে । তাহলে কি তৃণমূল সরকারের বিভিন্ন কর্মকাণ্ড না-পসন্দ ছিল বারাসত পুলিশ জেলার ডিআইবি ইন্সপেক্টর আশিস বটব‍্যালের? সরকারের বিরুদ্ধে কোথাও ক্ষোভ থেকেই কি তিনি সোশাল মিডিয়াকে হাতিয়ার হিসেবে বেছে নিয়েছিলেন প্রতিবাদী হওয়ার জন্য? নাকি অন্য কোনও রাজনৈতিক মতাদর্শ আকর্ষিত করে তাঁকে? এই সমস্ত প্রশ্ন জোরালো হয়েছে পুলিশ অফিসার আশিস বটব‍্যালের সোশাল মিডিয়া প্রোফাইল ঘেঁটে । আরও লক্ষণীয় বিষয় হল, এই পুলিশ অফিসারের প্রোফাইলের 'বায়ো'-তে লেখা রয়েছে 'আমি একজন সৎ, ভদ্র এবং নির্দোষ মানুষ! যারা সত্যের পক্ষে তাঁদের আমি পছন্দ করি ৷' অর্থাৎ কোথাও না কোথাও দুর্নীতি থেকে দূরে সরিয়ে নিজের স্বচ্ছ ভাবমূর্তি তুলে ধরার চেষ্টা! যা নজর কেড়েছে অনেকেরই । এই ইস্যুতে বিরোধী গেরুয়া শিবিরও সাসপেন্ড হওয়া ওই পুলিশ অফিসারের পাশে দাঁড়িয়ে তাঁর স্পষ্টবাদীকে বাহবা দিতে ভুলছেন না । কটাক্ষ করতে ছাড়েনি রাজ্যের শাসক দলকেও ।

আরও পড়ুন:দেগঙ্গায় বেপরোয়া গাড়ি আটকানোয় বেধড়ক মার ট্রাফিক কনস্টেবলকে, গ্রেফতার চালক

যদিও শাসক শিবির যথারীতি সমালোচনা করেছে বিতর্কিত এই পুলিশ অফিসারের কর্মকাণ্ড নিয়ে । এমনকী তাঁর 'প্রতিবাদী'-হওয়ার ধরন নিয়েও প্রশ্ন তুলেছে তৃণমূল নেতৃত্ব । সবমিলিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে সোশাল মিডিয়ায় কুরুচিকর পোস্টের পরপরই বারাসত পুলিশ জেলার ডিআইবি ইন্সপেক্টর আশিস বটব‍্যাল সাসপেন্ড হয়েছেন ঠিকই । কিন্তু তাঁর ধারাবাহিক কর্মকাণ্ড নিয়ে জল্পনা থামছে না কিছুতেই ৷

ABOUT THE AUTHOR

...view details