পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Debashree Bats for Mithun: মিঠুনদাকে যোগ্য সম্মান দেওয়া হয়নি, চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ বিতর্ক আরও উসকে দিলেন দেবশ্রী

মিঠুনদাকে যোগ্য সম্মান দেওয়া হয়নি (Debashree Bats for Mithun)। চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ বিতর্ক আরও উসকে দিয়ে মহাগুরুর (Mithun Chakraborty) পাশে দাঁড়ালেন তৃণমূলের প্রাক্তন বিধায়ক তথা অভিনেত্রী দেবশ্রী রায় (Debashree Roy)।

By

Published : Dec 21, 2022, 6:37 PM IST

Updated : Dec 21, 2022, 8:25 PM IST

Debashree Roy and Mithun Chakraborty file image ETV Bharat
দেবশ্রী ও মিঠুনের ফাইল ছবি

আমন্ত্রণ বিতর্কে মিঠুনের পাশে দেবশ্রী

মধ্যমগ্রাম, 21 ডিসেম্বর: কলকাতা চলচ্চিত্র উৎসবে বিজেপির তারকা মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakraborty) আমন্ত্রণ না করা নিয়ে বিতর্ক চলছিলই (Debashree Bats for Mithun)। এই নিয়ে ইতিমধ্যেই শাসক দলের বিরুদ্ধে সুর চড়িয়েছে গেরুয়া শিবির ৷ এ বার সেই বিতর্ক আরও উস্কে দিলেন অভিনেত্রী তথা তৃণমূলের প্রাক্তন বিধায়ক দেবশ্রী রায় (Debashree Roy)। সরাসরি মহাগুরুর পাশে দাঁড়িয়ে তাঁর একসময়ের সহশিল্পী জানিয়ে দিলেন, "আমন্ত্রণ না জানিয়ে মিঠুনদাকে যোগ্য সম্মান দেওয়া হয়নি । সেই কারণেই হয়তো তিনি চলচ্চিত্র উৎসবে যাননি ৷" তিনি নিজে আমন্ত্রণ পেলেও কেন চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে যাননি এ প্রশ্নের জবাবে দেবশ্রীর সাফ জবাব, "আমি যেখানে যোগ্য সম্মান পাই না, সেখানে যাই না ৷"

'সন্তু'-নামে এক পোষ‍্যকে দেখতে বুধবার উত্তর 24 পরগনার মধ্যমগ্রামে গিয়েছিলেন রায়দিঘির প্রাক্তন বিধায়ক তথা অভিনেত্রী দেবশ্রী রায় । সেখানেই তিনি সাংবাদিকদের মুখোমুখি হলে উঠে আসে চলচ্চিত্র উৎসবে মিঠুন চক্রবর্তীর আমন্ত্রণ না জানানোর প্রসঙ্গ । এ বিষয়ে দেবশ্রী রায় বলেন, "মিঠুনদা আমার সহশিল্পী । আমি তাঁকে শ্রদ্ধা করি । তাঁর অভিনয়কে ভালোবাসি । আমরা একসাথে অনেক ছবিতে অভিনয় করেছি । তাই এটুকু বলতে পারি, মিঠুনদার সঙ্গে ঠিক হয়নি । তাঁকে যোগ্য সম্মান জানানো হয়নি ৷"

চলচ্চিত্র উৎসব নিয়ে রাজনীতি হওয়া উচিত নয় বলেও মনে করেন অভিনেত্রী । দেবশ্রীর কথায়, "আমরা শিল্পী । শিল্পীকে তাঁর শিল্পসত্বা দিয়েই দেখা উচিত । প্রত‍্যেক শিল্পীর সমান সম্মান পাওয়া উচিত । শিল্পীদের মধ্যে ভেদাভেদ করা ঠিক নয় ৷"

আরও পড়ুন:কলকাতার চলচ্চিত্র উৎসব মিঠুনকে ছাড়া অসম্পূর্ণ, ক্ষোভ সুকান্তর

সম্প্রতি বিজেপির তারকা নেতা মিঠুন চক্রবর্তীকে আমন্ত্রণ না জানানো নিয়ে মুখ খুলেছিলেন তৃণমূলের তারকা বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী । তিনি বলেন, "রাজনৈতিক কারণেই মিঠুনকে আমন্ত্রণ জানানো হয়নি ৷" কারণ ব‍্যাখা করতে গিয়ে সেই সময় তিনি এও বলেছিলেন, "তুমি আমায় গালাগাল করবে, আবার পরমুহূর্তে আমার মেয়ের বিয়েতে আমন্ত্রণও চাইবে ! দুটো একসাথে হতে পারে না ৷" সে বিষয়ে এ দিন দেবশ্রী রায়কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "তিনি তাঁর মতো করে বলেছেন । ওঁর দৃষ্টিভঙ্গির সঙ্গে আমার দৃষ্টিভঙ্গি আলাদা । আমি মনে করি, চলচ্চিত্রের মতো উৎসবে রাজনৈতিক কারণ থাকা উচিত নয় । শিল্প শিল্পের জায়গায় । রাজনীতি রাজনীতির জায়গায় ৷"

এ দিকে, মিঠুন চক্রবর্তীকে কেন আমন্ত্রণ জানানো হল না, সে বিষয়ে অবশ্য মুখ খুলতে চাননি তৃণমূলের প্রাক্তন বিধায়ক । অন‍্যদিকে, চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত হয়েও সেখানে যাননি দেবশ্রী রায় । সেই বিষয়ে তিনি বলেন, "যেখানে আমি যোগ্য সম্মান পাই না, সেখানে যাই না ৷"

Last Updated : Dec 21, 2022, 8:25 PM IST

ABOUT THE AUTHOR

...view details