পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 17, 2020, 11:47 AM IST

ETV Bharat / state

"মণীশ শুক্লার খুন প্রশাসনিক ষড়যন্ত্র", আক্রমণ কৈলাসের

মঙ্গলবার পৌরমন্ত্রী ফিরহাদ হাকিমের নেতৃত্বে জ্যোতিপ্রিয় মল্লিক, ব্রাত্য বসু, মদন মিত্ররা টিটাগড় থেকে ব্যারাকপুর চিড়িয়া মোড় পর্যন্ত শান্তিমিছিল করেছিলেন । তারই পালটা হিসেবে গতকাল হল্লাবোল মিছিল করে BJP । কৈলাস বলেন, "মণীশের খুনের আগে তাঁর লাইসেন্স পিস্তল জমা নিয়ে নেওয়া হয় । আমরা মনে করছি, তাঁর খুন আসলে প্রশাসনিক ষড়যন্ত্র । পুলিশ আসল দোষীদের ধরছে না । আমরা CBI তদন্ত চেয়ে আদালতে আবেদন করেছি । CBI তদন্ত হলে আসল অপরাধী ধরা পড়বে ।"

Kailash Vijayvargiya
কৈলাস বজয়বর্গীয়

ব্যারাকপুর , 17 অক্টোবর : মণীশ শুক্লার খুন প্রশাসনিক ষড়যন্ত্র । CBI তদন্ত হলে অনেক রাজনৈতিক ও প্রশাসনিক আধিকারিক ধরা পড়বে । শুক্রবার ব্যারাকপুরে হল্লাবোল মিছিলের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এমনই মন্তব্য করলেন BJP-র কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় ।

দলীয় নেতা মণীশ শুক্না খুনের প্রতিবাদে শুক্রবার হল্লাবোল মিছিল করে BJP । টিটাগড় থেকে ব্যারাকপুর চিড়িয়া মোড় পর্যন্ত মিছিল করেন BJP কর্মী ও সমর্থকরা । মিছিলের নেতৃত্বে ছিলেন দলের কেন্দ্রীয় নেতা মুকুল রায় । পরে যোগ দেন কৈলাস বিজয়বর্গীয় । ছিলেন সাংসদ অর্জুন সিং, লকেট চট্টোপাধ্যায়, বিধায়ক সব্যসাচী দত্ত । মিছিল থেকে মণীশ খুনে CBI তদন্তের দাবি তোলা হয়েছে । প্রসঙ্গত , গত মঙ্গলবার মণীশ খুনে BJP-র বিরুদ্ধেই অভিযোগ তুলে ফিরহাদ হাকিমের নেতৃত্বে শান্তিমিছিল করেছিল তৃণমূল । তারই পালটা হিসেবে হল্লাবোল মিছিল করে BJP ।

4 অক্টোবর রাতে টিটাগড় থানার কাছে দলীয় কার্যালয়ের সামনে দুষ্কৃতীদের গুলিতে নিহত হন BJP নেতা তথা আইনজীবী মণীশ শুক্লা । এই খুনের ঘটনায় তোলপাড় হয়ে ওঠে রাজ্য রাজনীতি । মণীশ খুনের পরের দিনই BJP-র পক্ষ থেকে ব্যারাকপুর শিল্পাঞ্চলে 12 ঘণ্টা বনধ পালন করা হয় । নিহত দলীয় নেতার বাড়িতে আসেন BJP-র কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায় । সেদিন সাংবাদিকদের সামনে মণীশ খুনে কৈলাস CBI তদন্তের দাবি জানিয়েছিলেন । যদিও রাজ্য সরকার CID-কে ঘটনার তদন্তের নির্দেশ দেয় । CID মণীশ খুনের ঘটনায় ইতিমধ্যেই তিনজনকে গ্রেপ্তার করেছে ।

শুনে নিন কৈলাস বিজয়বর্গীয়-র বক্তব্য

কিন্তু BJP সাংসদ অর্জুন সিং বারবার বলে চলেছেন , CID মূল অভিযুক্তদের আড়াল করে চুনোপুঁটিদের ধরছে । কৈলাসের সুরে তিনিও বারবার CBI তদন্তের দাবি জানাচ্ছেন । তারই মধ্যে মঙ্গলবার পৌরমন্ত্রী ফিরহাদ হাকিমের নেতৃত্বে জ্যোতিপ্রিয় মল্লিক, ব্রাত্য বসু, মদন মিত্ররা টিটাগড় থেকে ব্যারাকপুর চিড়িয়া মোড় পর্যন্ত শান্তিমিছিল করেছিলেন । তারই পালটা হিসেবে গতকাল হল্লাবোল মিছিল করে BJP । মিছিলের নেতৃত্ব ছিলেন দলের কেন্দ্রীয় নেতা মুকুল রায় । সঙ্গে অর্জুন, লকেট, সব্যসাচীরা । মিছিল থেকে বারবার আওয়াজ ওঠে 'হল্লাবোল'।

গতকাল কৈলাস বলেন, "মণীশের খুনের আগে তাঁর লাইসেন্স পিস্তল জমা নিয়ে নেওয়া হয় । আমরা মনে করছি, তাঁর খুন আসলে প্রশাসনিক ষড়যন্ত্র । পুলিশ আসল দোষীদের ধরছে না । আমরা CBI তদন্ত চেয়ে আদালতে আবেদন করেছি । CBI তদন্ত হলে আসল অপরাধী ধরা পড়বে ।"

ABOUT THE AUTHOR

...view details