পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

তৃণমূলের সভায় সন্দেশখালির মূল অভিযুক্ত বাবু মাস্টার, শুরু বিতর্ক

সন্দেশখালির মূল অভিযুক্ত বাবু মাস্টার বারাসত রবীন্দ্রভবনে তৃণমূলের সভা মঞ্চে । সঙ্গে তিন মন্ত্রীও।

By

Published : Jun 20, 2019, 9:40 AM IST

Updated : Jun 20, 2019, 11:01 AM IST

বাবু মাস্টার

বারাসত, 20 জুন : বারাসত রবীন্দ্রভবনে তৃণমূলের ২১ জুলাইয়ের প্রস্তুতি নিয়ে একটি সভার আয়োজন করা হয় । সেই সভায় উপস্থিত ছিলেন সন্দেশখালির মূল অভিযুক্ত বাবু মাস্টার ওরফে ফিরোজ কামাল গাজি । পাশাপাশি সভা মঞ্চে উপস্থিত ছিলেন তিন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, তাপস রায় ও চন্দ্রিমা ভট্টাচার্য ।

গতকাল তৃণমূলের সভায় বাবু মাস্টারের উপস্থিতি নিয়ে শুরু হয় বিতর্ক । এরপরই সভা শেষে তাপস রায় বলেন, "FIR-এ নাম থাকা মানেই যে সে দোষী, এমনটা নয় ।" অন্যদিকে, বাবু মাস্টার বলেন, "FIR-এ নাম থাকলেই কেউ দোষী হয়ে যায় না । BJP রাজনৈতিক উদ্দেশ্যে আমার নাম FIR-এ ঢুকিয়েছে ।" সাংবাদিকদের প্রশ্নের জাল থেকে তড়িঘড়ি বাবু মাস্টারকে সরিয়ে নিয়ে চলে যান জ্যোতিপ্রিয় মল্লিক । অতীতে শাসনের কুখ্যাত মজিদ মাস্টার তৎকালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে একই মঞ্চে বসা নিয়ে বিরাট বিতর্ক হয়েছিল । তাপস রায়ের মতো তৃণমূল নেতারা সেই দিন তার বিরোধিতা করেছিলেন । কিন্তু, আজ বাবু মাস্টারের সময় তাপস রায়ের গলায় অন্য সুর । তা কেন ? এর উত্তরে তাপসবাবু বলেন, "দু'টো ঘটনার প্রেক্ষিত এক নয় । দলের বৈঠকে বাবু মাস্টার থাকতেই পারেন ।"

ভিডিয়োয় শুনুন বক্তব্য

গত 9 জুন সন্দেশখালির ভাঙিপাড়ায় তৃণমূল কংগ্রেস ও BJP-র সংঘর্ষ বাধে । ঘটনায় কায়ুম মোল্লা, প্রদীপ মণ্ডল, সুকান্ত মণ্ডল নামে তিন জনের মৃত্যু হয় । এর মধ্যে কায়ুম ছাড়া বাকিরা সক্রিয় BJP কর্মী বলে পরিচিত । দেবদাস মণ্ডল নামে এক BJP কর্মী এখনও পর্যন্ত নিখোঁজ । ঘটনার পরের দিন নিহত প্রদীপ মণ্ডলের স্ত্রী পদ্মা মণ্ডল সন্দেশখালি থানায় 25 জনের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন । FIR-এ দ্বিতীয় নাম বাবু মাস্টারের ।

Last Updated : Jun 20, 2019, 11:01 AM IST

ABOUT THE AUTHOR

...view details