পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 15, 2019, 1:34 PM IST

ETV Bharat / state

মমতা বন্দ্যোপাধ্যায় টেক স্যাভি, তাঁকে দেখেই শিখেছি : কাকলি

সোশাল মিডিয়ায় প্রচারের রণকৌশল সাজাতে বৈঠক করেন কাকলি ঘোষ দস্তিদার

কাকলি ঘোষ দস্তিদার

বারাসত, ১৫ মার্চ : ২০১৪ সালের লোকসভা নির্বাচনে সোশাল মিডিয়ার পুরোপুরি দখল নিয়েছিল BJP। তৃণমূল কংগ্রেসসহ অন্য বিরোধী দলগুলি তাদের ধারেকাছে ঘেঁষতে পারেনি। তাই এবার দলের প্রার্থী তালিকা ঘোষণার পরই সোশাল মিডিয়ায় প্রচারের রণকৌশল সাজাতে উদ্যোগী হয়েছেন বারাসত লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কাকলি ঘোষ দস্তিদার। আর দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের সোশাল মিডিয়া সম্পর্কে বেশি করে অবহিত করেছেন বলে জানান কাকলি। তাঁর কথায়, "মমতা বন্দ্যোপাধ্যায় টেক স্যাভি। অত্যন্ত দ্রুত শিখতে পারেন। তাঁকে দেখেই আমরা শিখেছি।"

গতকাল নিজের বাড়িতে সোশাল মিডিয়া টিমের সঙ্গে বৈঠক করেন কাকলি ঘোষ দস্তিদার। সোশাল মিডিয়ায় কীভাবে প্রচার চালানো হবে, ভুয়ো খবরের মোকাবিলা করা হবে তা নিয়ে একপ্রস্থ আলোচনা হয়। বৈঠকের পর বিদায়ি সাংসদ বলেন, "এখন ফেসবুক, টুইটার ও হোয়াটসঅ্যাপে মানুষ সড়গড় হয়ে উঠেছে। নির্বাচনে তা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। বারাসত কেন্দ্রে আমাদের একটি শক্তিশালী সোশাল মিডিয়া গ্রুপ রয়েছে। সেই গ্রুপের সদস্যরা স্থানীয় মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন। রাজ্যের বিভিন্ন উন্নয়নমূলক কাজের প্রচার চালানো হবে।" এছাড়া, সম্প্রতি সোশাল মিডিয়ায় ভুয়ো খবরের রমরমা বেড়েছে। তা রুখতেও ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান কাকলি। তিনি বলেন, "এখন মিথ্যা খবর পোস্ট করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করা হয়। তা প্রতিহত করা হবে।"

তৃণমূলের সোশাল মিডিয়া গ্রুপের সদস্য ফয়েজ় আলি বলেন, "মানুষের হাতে হাতে এখন স্মার্ট ফোন। আর সোশাল মিডিয়াকে কাজে লাগিয়ে একশ্রেণীর লোক ফেক আইডি ব্যবহার করে মিথ্যা খবর পরিবেশন করছে। কোন খবরটা মিথ্যা, কোনটা সত্য তা সাধারণ মানুষকে বোঝানোর কাজ করব।"

ABOUT THE AUTHOR

...view details