পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Taliban : অত্যাচার করেনি তালিবানরা, কাবুল থেকে নিমতায় ফিরে জানালেন তমাল

আফগানিস্তানে চাকরি করতে গিয়ে আটকে পড়েছিলেন উত্তর 24 পরগনার নিমতার ওলাই চণ্ডীতলার বাসিন্দা তমাল ভট্টাচার্য । রবিবার রাতে তিনি বাড়ি ফিরে আসেন ৷

By

Published : Aug 23, 2021, 4:35 PM IST

kabul-return-tamal-saha-claims-that-taliban-helps-him-and-other-indians
Taliban : তালিবানরাই সাহায্য করেছে তমালের মতো আটক ভারতীয়দের

নিমতা, 23 অগস্ট : টানটান উত্তেজনা, ক্লাইম্যাক্স-এর সমাপ্তি ঘটিয়ে অবশেষে বাড়ি ফিরলেন উত্তর 24 পরগনার নিমতার ওলাই চণ্ডীতলার বাসিন্দা তমাল ভট্টাচার্য । রবিবার রাত 10টা 33 মিনিটের বিমানে আফগানিস্তান (Afghanistan) থেকে কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছন তিনি ৷ তার পর কলকাতা বিমানবন্দর থেকে পুলিশ পেশায় স্কুল শিক্ষক তমালকে বাড়ি পৌঁছে দিয়ে যায় ।

আরও পড়ুন :Taliban: আফগানিস্তান থেকে দেশে ফিরে ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা শোনালেন সিকিউরিটি কমান্ডার

গত মার্চ মাসে তিনি নিমতা থেকে পেশাগত কারণে গিয়েছিলেন কাবুলে (Kabul) । অগস্টের মাঝামাঝি থেকেই দুশ্চিন্তার শুরু । এই দুশ্চিন্তায় প্রহর আরও বেড়েছে গত 15 অগস্ট তালিবানদের (Taliban) কাবুল দখল করার কারণে । একদিকে কাবুলে রীতিমতো দুশ্চিন্তায় দিন কেটেছে তমালের ৷ অন্যদিকে দুশ্চিন্তার কারণে খাওয়া-দাওয়া প্রায় বন্ধ হয়ে যায় নিমতার ভট্টাচার্য পরিবারের । অবশেষে সুস্থভাবে ছেলে ঘরে ফেরায় উচ্ছ্বসিত পরিবার । সোমবার সকাল থেকে সংবাদমাধ্যমের আনাগোনা তাঁর বাড়িতে । ছেলে বাড়িতে ফিরেছে, তাই তাঁকে তার পছন্দের খাবার তৈরি করে দিতে উদগ্রীব মা-বাবাও ।

তালিবানরাই সাহায্য করেছে তমালের মতো আটক ভারতীয়দের

আরও পড়ুন :Pro-Taliban post : তালিবানের প্রতি ভালোবাসা ব্যক্ত করে গ্রেফতার যুবক

সোমবার সকালে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তমাল ভারতীয় বায়ুসেনা (Indian Air Force) এবং ভারতের বিদেশমন্ত্রককে (Extrernal Affairs Ministry) ধন্যবাদ জানিয়েছেন ৷ একই সঙ্গে তিনি জানিয়েছেন, আগামিদিনে ফের আফগানিস্তানে ফিরে যাবেন কি না সে ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত নেননি । কারণ, ইতিমধ্যে মঙ্গোলিয়া থেকে তিনি চাকরির প্রস্তাব পেয়েছেন । আফগানিস্তানে থাকাকালীন তালিবানি সন্ত্রাসের কথা শুনলে বা টিভিতে দেখলেও তার ওপর এমন কোনও অত্যাচার হয়নি বলে দাবি তমালের ।

এদিকে ছেলেকে কাছে পেয়ে আনন্দে উদ্বেলিত তমালের বাবা শ্যামল ভট্টাচার্য । কোনও রাখঢাক না করেই জানিয়ে দিলেন, অনেকদিন পর ছেলের জন্যই একটু ভালোমন্দ খাবেন ।

আরও পড়ুন :Evacuation from Afghanistan : দেশে ফিরলেন আরও 146 জন ভারতীয়

ছেলে আসায় সকাল থেকেই রান্নাঘরে ব্যস্ত মা মিনতি ভট্টাচার্য । চিংড়ি, খাসির মাংস-সহ ছেলের পছন্দের রান্না তৈরি করেন তিনি । তবে নিজের ছেলে ঘরে ফিরে এলেও আফগানিস্তানের মাটিতে এখনও আটকে পড়া অসংখ্য ভারতীয়দের দেশে ফেরা নিয়ে চিন্তায় মিনতিদেবী ।

ABOUT THE AUTHOR

...view details